দেউলিয়াত্বের দিকে যাচ্ছে দেশ: জিএম কাদের

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২, ০৬:৫২ পিএম

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দেশ দেউলিয়া হওয়ার দিকে যাচ্ছে। চার থেকে ১০ ঘণ্টা লোডশেডিংয়ের কারণে অসহনীয় দুর্ভোগ পোহাচ্ছে দেশের মানুষ। ১৪ হাজার মেগাওয়াট বিদ্যুতের পরিবর্তে ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের প্রস্তুতি রয়েছে। কিন্তু সরকারের অর্থের অভাবে জ্বালানি কিনতে পারছে না। বিশ্ববাজারে গ্যাসের দাম কমেছে, টাকার অভাবে সরকার তা কিনতে পারছে না।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে দে‌শের বিশিষ্ট ব্যবসায়ী ও বাংলাদেশ মানবাধিকার কমিশনের (বিএইচআরসি) নির্বাহী সম্পাদক ও এফবিসিসিআই’র সদস্য মির্জা শাহাদাৎ হোসেন এবং বাংলাদেশ মানবাধিকার কমিশনের (বিএইচআরসি) সাধারণ সম্পাদক (আন্তর্জাতিক বিশেষ প্রতিনিধি) গোলাম কিবরিয়া মোল্লা জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের হাতে ফুল দিয়ে পার্টিতে যোগ দেন। এসময় তাদের স্বাগত জানিয়ে বক্তৃতা করেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

জিএম কাদের বলেন, শ্রীলঙ্কার দেউলিয়া হওয়ার আগে সে দেশে লোডশেডিং ছিল, ডলারের দাম বেড়েছিলো, জ্বালানি কিনতে পেরেছিলো না, নিত্যপণ্যের দাম অস্বাভাবিক হারে বেড়েছিলো। বাংলাদেশেও ঠিক একই চিত্র, এখানেও ডলারের বিপরীতে টাকার দাম কমছে, ডলারের অভাবে সরকার জ্বালানি কিনতে পারছে না। বিদ্যুতের অভাবে শিল্প কারখানা চালু রাখা সম্ভব হচ্ছে না, উৎপাদন কমছে।

জাতীয় পার্টির এই শীর্ষ নেতা বলেন, সরকার বলেছিলো যে, সেপ্টেম্বর থেকে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হবে, এখন বলছে নভেম্বরে স্বাভাবিক হবে। বিদ্যুৎ ব্যবস্থা কবে স্বাভাবিক হবে কেউ জানে না। তাই সরকারের কথায় আস্থা রাখতে পারছে না দেশের মানুষ। অনেকেই চাকরি হারিয়ে বেকার হয়ে পড়েছেন উলেখ করে কাদের বলেন, টাকার দাম কমে যাওয়ায় নিত্যপণ্যের দাম বেড়েছে কয়েকগুণ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: