প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

টিউবওয়েল চাপলেই বের হচ্ছে মদ!

   
প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, ১১ অক্টোবর ২০২২

ছবি: সংগৃহীত

টিউবওয়েল চাপলে পিপাসা নিবারণের পানি নয়, বেরিয়ে আসছে অবৈধ মদ! এমনই এক আজব কাণ্ড দেখা গেলো ভারতের মধ্য প্রদেশে। রাজ্যের গুনা এলাকায় অবৈধ মদ ব্যবসার তদন্তে নেমে দুটি গ্রামে এমন টিউবওয়েলের সন্ধান পেয়েছে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা যায়, মাটি থেকে প্রায় সাত ফুট গভীরে বড় বড় পাত্রে বেআইনি মদ লুকিয়ে রাখা হয়েছিল। আর তার ওপরে বসানো হয়েছিল টিউবওয়েল। সেটি চাপলেই পানির মতো মদ বেরিয়ে আসতো।

পুলিশ জানিয়েছে, তাদের কাছে খবর ছিল, ওই অঞ্চলে অবৈধ মদের ব্যবসা চলছে। তার খোঁজে তল্লাশি চালাতেই সন্ধান মেলে টিউবওয়েলের। তা দেখে সন্দেহ হয় পুলিশের। তারপর টিউবওয়েল চাপতেই অবাক সবাই। কারণ, এর মুখ দিয়ে পানির বদলে বেরিয়ে আসছে মদ। অবশ্য পুলিশ প্রথমে টিউবওয়েল থেকে পচা পানি বেরোচ্ছে বলে ভেবেছিল। তবে কিছুক্ষণ চাপার পরে তারা নিশ্চিত হয়, এটি থেকে যা বেরোচ্ছে, তা আদতে মদই।

এভাবে টিউবওয়েল চেপে মদ বের করে তা পলিথিনের প্যাকেট অথবা বোতলে ভরে বিক্রি করা হতো বলে জানা গেছে। বাজেয়াপ্ত সব মদ নষ্ট করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তারা এরই মধ্যে এ চক্রের সঙ্গে জড়িত আটজনকে চিহ্নিত করেছে। কিন্তু এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি।

জানা যায়, চাঁচোড়া ও রাঘোগড় এলাকার প্রায় প্রতিটি পরিবারই অবৈধ মদ উৎপাদনে জড়িত। গ্রামের পাশেই জঙ্গল। তাই বেআইনি মদ লুকিয়ে রাখার জায়গাও অনেক। আবার পুলিশ হানা দিলে গভীর জঙ্গলে আত্মগোপন করার সুযোগও রয়েছে। সে কারণেই গ্রামগুলোতে বেআইনি মদের ব্যবসা এভাবে ফুলেফেঁপে উঠেছিল বলে ধারণা পুলিশের। সূত্র: সংবাদ প্রতিদিন।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: