ফুটবল বিশ্বকাপের থিম গানে নোরার উত্তাপ

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২, ১০:১১ এএম

ভারত ছাড়িয়ে নোরা ফাতেহির পরিচিতি ছড়িয়ে গিয়েছে আন্তর্জাতিক স্তরে। ফিফা বিশ্বকাপ ২০২২-এ বিশ্বকাপের থিম গানে উত্তাপ ছড়াচ্ছেন বলিউড অভিনেত্রী। সদ্য মুক্তি পেয়েছে সেই গান। হলিউড সেননেশন জেনিফার লোপেজ ও ‘ওয়াকা ওয়াকা’ খ্যাত তারকা শাকিরার পর এবার নোরার নাম এই তালিকায়।

প্রতিবারই ফুটবল বিশ্বকাপের জন্য ফিফা একটি গান বাঁধে। এবার ফিফা বিশ্বকাপের গানে কোমর দুলিয়েছেন মরোক্কান সুন্দরী। সোশ্যাল মিডিয়ায় এই গানের ঝলক শেয়ার করেছেন নোরা। নাম ‘লাইট দ্য স্কাই’। কাতার বিশ্বকাপ উপলক্ষ্যে নোরার জন্য গান তৈরি করেছে ‘রেড ওয়ান’। গানে নোরা ফাতেহির মুখে শোনা গেছে হিন্দি লাইনও। এবার বিশ্বকাপের গানে নারী শক্তিকে গুরুত্ব দিয়েছে ফিফা।

ফিফা তাদের বিশ্বকাপের অফিশিয়াল গানে ৪ জন শিল্পীকে জায়গা দিয়েছে। যেহেতু এবার বিশ্বকাপ আরবে হচ্ছে, তাই আরব দুনিয়ার ৪ বিখ্যাত শিল্পীকে জায়গা দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছেন সংযুক্ত আরব আমিরশাহীর গায়িকা বালকিস, ইরাকের রেহমা রিয়াদ, মরোক্কোর মানাল এবং মরোক্কান কানাডিয়ান নোরা ফাতেহি, যিনি আদপে একজন বলিউড তারকা হিসাবেই পরিচিত।

২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের থিম সং শাকিরার ‘ওয়াকা ওয়াকা’ গানও প্রযোজনা করেছিল ‘রেড ওয়ান’। জেনিফার লোপেজ ‘ওলে ওলা’ নামে ২০১৪ ফিফা বিশ্বকাপের অফিশিয়াল গান গেয়েছিলেন। এরপর ‘লা লা লা’ গানটিও প্রযোজনা করেছিল তাঁরা।

বলিউডে আইটেম গার্ল হিসেবে দারুণ জনপ্রিয় নোরা ফাতেহি। তাঁর নাচের দক্ষতা এবং স্টেপ যে কাউকে মুগ্ধ করে। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে কয়েকটি সুপারহিট গানে নৃত্যের ঝলক দেখিয়ে খুব অল্প সময়ের মধ্যে খ্যাতি কুড়িয়েছেন এই গ্ল্যামারাস গার্ল। নোরা 'দিলবার', 'নাচ মেরি রানি' এবং 'সাকি সাকি'-এর মতো কিছু চার্টবাস্টার নম্বরের জন্য পরিচিত, তিনি বর্তমানে রিয়েলিটি শো 'ডান্স দিওয়ানে জুনিয়ার্স'-এর বিচারক।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: