নেত্রকোনায় বিএনপি’র ১১ নেতাকর্মীর জামিন না মঞ্জুর, কারাগারে প্রেরণ

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২, ১০:৪৩ পিএম

নেত্রকোনার কলমাকান্দায় বিএনপি’র ১১ জন নেতাকর্মীর জামিন না মঞ্জুর করেছেন নেত্রকোনা বিজ্ঞ আদালত। আজ বুধবার সকাল ১১ টায় জেলা ও দায়রা জজ আদালতে আসামীরা হাজির হয়ে নতুন করে জামিন প্রার্থনা করেন। আদালতের বিজ্ঞ বিচারক জামিন বৃদ্ধি না করে কারাগারে প্রেরণ করেন তাদের।

আসামী পক্ষের প্রধান আইনজীবি মোঃ সিরাজুল ইসলাম খান (খোকন) জানান, গত ২৪ আগষ্ট উপজেলার খারনৈ ইউনিয়নের গবিন্দপুর বাজারে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা ভাংচুর ও পাল্টা হামলার অভিযোগ ওঠে। এই ঘটনাকে কেন্দ্র করে খারনৈ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আমজাদ হোসেন বাদী হয়ে আওয়ামীলীগ নেতাকর্মীদের উপর হামলা ও তাদের বাসাবাড়ী দোকানপাট ভাংচুরের অভিযোগে ২৫ আগষ্ট বিএনপির দলীয় ৬৩ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে কলমাকান্দা থানায় মামলা দায়ের করেন।

এরই প্রেক্ষিতে উক্ত আসামীরা উচ্চ আদালত থেকে গত ২৯ আগষ্ট ছয় সপ্তাহের জন্য জামিন নেয়। আজ বুধবার জেলা ও দায়রা জজ আদালতে ৬৩ আসামী হাজির হয়ে নতুন করে আইনজীবির মাধ্যমে জামিন চাইলে বিজ্ঞ বিচারক ১১ জন আসামীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

আসামীরা হলেন, খারনৈ ইউনিয়ন পরিষদ চেয়াম্যান ও বিএনপি নেতা ওবায়দুর হক, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক কলি আক্তার, বিএনপি নেতা আক্কাস আলী, গেদু মিয়া, মোজাম্মেল, ইব্রাহিম মিয়া, মনজত আলী, আবুল কালাম, অলি মিয়া, মোঃ ইসমাইল খান মোঃ শফিক।

আসামী পক্ষে মামলায় সহায়তা করেন, জেলা বারের সাধারণ সম্পাদক এডভোকেট আবুল হাশেম, এডভোকেট আরিফা জেসমিন নাহীন, এডভোকেট জিয়াউর রহমান জিয়া, এডভোকেট রফিকুল ইসলাম জুয়েল, এডভোকেট আব্দুর রাজ্জাক, এডভোকেট মোস্তাক, এডভোকেট আমিনুল প্রমূখ।

অপরদিকে রাষ্ট্র পক্ষের আইনজীবি ছিলেন, পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ইফতেখার উদ্দিন মাসুদ প্রমূখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: