প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

ভোট স্থগিত হওয়ায় জনগণ হতবাক: তথ্যমন্ত্রী

   
প্রকাশিত: ২:৪৬ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২২

ফাইল ছবি

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের ভোট স্থগিতের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, এই সিদ্ধান্তে জনগণ হতবাক হয়েছে। আজ বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয়ে ব্রিফিংকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বা আওয়ামী লীগ নেতা হিসেবে নয়, একজন সাধারণ মানুষ হিসেবে এ মন্তব্য করেছেন’ বলেও জানান তথ্যমন্ত্রী। তিনি বলেন, ব্যক্তি হিসেবে বলছি, ইসির ভোট স্থগিতের সিদ্ধান্তে প্রমাণ হয়েছে যে এতে সরকারের ভূমিকা নেই। তাদের সিদ্ধান্তই সবার উপরে। এর মাধ্যমে আরও প্রমাণ হয়েছে, বিএনপি যে তত্ত্বাবধায়ক সরকারের কথা বলে সেটার আর প্রয়োজন নেই।

তথ্যমন্ত্রী গাইবান্ধার নির্বাচন নিয়ে কমিশনের সিদ্ধান্তের পক্ষে নয়। তিনি বলেন, তারা যে সিদ্ধান্ত নিয়েছে সেখানকার ভোটার এই সিদ্ধান্তে হতবাক হয়েছে। কোথাও কোনো গন্ডগোল হয়নি। কোনো অভিযোগ ছিল না, সহিংসতার কোনো ঘটনা হয়নি। ইসি পাঁচশ কিলোমিটার দুরে বসে সিসি ফুটেজ দেখে সিদ্ধান্ত নিয়েছে। ওটা আসলে কতটা কারেক্ট ফুটেজ দিচ্ছিল সেটা বড় প্রশ্ন। তিনি বলেন, ৯৮টা কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের রিপোর্ট আছে, ভোট সুষ্ঠু হয়েছে। ইসির সিদ্ধান্ত প্রচণ্ড প্রশ্নবিদ্ধ বলে জনগণ বলছেন।

উল্লেখ্য, সাবেক সংসদ সদস্য ও একাদশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া গত ২৩ জুলাই মারা যাওয়ায় গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়। সেই শূন্য আসনে গতকাল বুধবার উপ-নির্বাচনের ভোটগ্রহণে নানা অনিয়মের অভিযোগে একে একে ৫১ কেন্দ্রের ভোট স্থগিত করার পর ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: