প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এহসানুল হক মিয়া

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে দুর্যোগ প্রশমন দিবস পালিত

   
প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২২

‘‘দুর্যোগে আগাম সতর্কবার্তা সবার জন্য কার্যব্যবস্থা’’ এ প্রতিপাদ্যে ফরিদপুরের সদরপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ‘‘আন্তর্জাতিক দুযোর্গ প্রশমন দিবস-২০২২’’ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৩ অক্টোবর) উপজেলা পরিষদ দরবার হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান মাহমুদ রাসেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ আহমেদ জামশেদ, উপজেলা মৎস কর্মকর্তা এস.এম. মাহাবুল হাসান, সমাজসেবা কর্মকর্তা কাজী শামীম আহমেদ, পল্লী উন্নয়ন কর্মকর্তা সমীর বৈদ্য, মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ সহীদুল ইসলাম, উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার আঃ সালাম খান, মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ।

এ সভায় ‘‘দূযোর্গে আগাম সতর্কবার্তা সবার জন্য কার্যব্যবস্থা’’ এ বিষয়ক গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। অনষ্ঠানে সার্বিক সহোযোগিতায় ছিলেন ভার্ক- জুরিখ ফ্লাড রেজিলিয়েন্স প্রজেক্ট ফরিদপুর। সদরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মহড়ার মাধ্যমে দূর্যোগ প্রতিরক্ষায় বিভিন্ন প্রাথমিক প্রদক্ষেপ তুলে ধরেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: