প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মুরগি ভেঙেছে ৬০ হাজার টাকার গ্লাস-প্লেট, বসছে সালিশ

   
প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২২

কুমিল্লার চান্দিনায় একটি দোকানে মুরগি ঢুকে রাতভর ভেঙেছে ৬০ হাজার টাকার গ্লাস ও প্লেট। এ নিয়ে বসছে সালিশ। সম্প্রতি এ ঘটনা ঘটেছে চান্দিনা উপজেলার সদরের পশ্চিম বাজারে। আজ বৃহস্পতিবার (১৩ অক্টোবর) এ ঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে আলোচনার সৃষ্টি হয়।

তবে উদ্দেশ্যমূলক মুরগি প্রবেশ করিয়ে সিরামিকের মালামাল ভাঙা হয়েছে বলে অভিযোগ করেছেন ঐ দোকানের ভাড়াটে বাসু দেব। তিনি জানান, উদ্দেশ্যমূলক মুরগি প্রবেশ করিয়ে সিরামিকের মালামাল ভাঙা হয়েছে। তিনি বলেন, প্রতিদিনের মতো তালা খুলে নিজের ক্রোকারিজের দোকানে প্রবেশ করি। দোকান খুলেই দেখি চারদিকে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে ভাঙা প্লেট, গ্লাসসহ নিত্য প্রয়োজনীয় তৈজসপত্র।

এ সময় একটি মুরগি লাফ দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে মুরগিটিকে আটকে রাখি। তিনি আরো বলেন, দোকানের মালিকানা নিয়ে একটি পক্ষের সঙ্গে দ্বন্দ্ব রয়েছে। ব্যবসা বন্ধ করতে না পেরে মুরগি দিয়ে ক্ষতিগ্রস্ত করেছে। এই মুরগির তাণ্ডবে অন্তত ৬০ হাজার টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় ক্রোকারিজ মালিক সমিতির কাছে বিচার চেয়েছি।

তবে দোকানের মালিক মুক্তা আক্তার জানান, আমার স্বামীর মৃত্যুর পর থেকে ব্যবসায়ী বাসুদেব ভাড়া প্রদান করেন না। আজ থেকে দুই মাস আগে ভাড়া চাইতে গেলে তিনি আমাকে দোকান থেকে বের করে দেন। পরবর্তীতে পুলিশের আশ্রয় নিয়ে গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় সাময়িক সমঝোতা হয়। তবে আজও ভাড়া পাইনি। ঐ মুরগিটি আমার না, আমার শাশুড়ির।

এ ঘটনার বিষয়ে আমার জানা নেই। চান্দিনা বাজারের ক্রোকারিজ মালিক সমিতির সাধারণ সম্পাদক মাসুমুর রহমান বলেন, মালিক ও দোকানদারের মধ্যে দ্বন্দ্ব রয়েছে। এ নিয়ে বেশ কয়েকবার বৈঠক হয়েছে। এ বিষয়ে মালিক ও দোকানদারকে নিয়ে সালিশে বসবো।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: