প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ইতিহাসে নতুন রেকর্ড গড়ল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

   
প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ণ, ১৪ অক্টোবর ২০২২

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অতীতের সব রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়েছে গত তিন মাসে সর্বোচ্চ আয় করে। সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জাহিদ হোসেন বৃহস্পতিবার (১৩ অক্টোবর) এ তথ্য জানান। তিনি বলেন, গত তিন মাসে প্রায় ৮ লাখ ৮০ হাজার যাত্রী পরিবহন করেছে বিমান। অতীতের সব রেকর্ড ভেঙে এসময় আয় হয়েছে ১ হাজার ৫৬৩ কোটি টাকা। এ ধারা বজায় রাখতে পারলে এক বছরে ৩২ লাখ যাত্রী পরিবহন করবে বিমান।

বিমানের সিইও বলেন, গ্রাউন্ড হ্যান্ডলিং সার্ভিসেও প্রত্যাশা অনুযায়ী উন্নতি হয়েছে। এখন ৪৫ মিনিটের মধ্যে যাত্রীদের সমস্ত লাগেজ পৌঁছে দেওয়া সম্ভব হচ্ছে। জাহিদ হোসেন বলেন, গত তিন মাসে রাজস্ব আদায়, যাত্রী হ্যান্ডলিং ও যাত্রীসেবায় প্রত্যাশিত অগ্রগতি হয়েছে। যেভাবে যাত্রী বাড়ছে তাতে আগামী এক বছরে অন্তত ৩২ লাখের লক্ষ্যমাত্রা পূরণ হতে পারে। একই ভাবে রাজস্বও বাড়বে।

যাত্রীসেবা সম্পর্কে তিনি বলেন, মানসম্মত যাত্রীসেবা নিশ্চিত করাই বিমানের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এ জন্য বিমানের গ্রাউন্ড হ্যান্ডলিংয়ের সময়সীমা আরও কমানো হয়েছে। এখন একটি ফ্লাইটের প্রথম লাগেজ ১৮ মিনিটের মধ্যে দেওয়া হয় এবং শেষ লাগেজটি সর্বোচ্চ ৪৫ মিনিটের মধ্যে দেওয়া হয়। ব্যাপক মনিটরিং, তত্ত্বাবধান এবং ব্যবস্থাপনায় পরিবর্তনের কারণে এ অর্জন সম্ভব হয়েছে।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: