‘বাংলাওয়াশ’ শিরোপা পাকিস্তানের

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২২, ১১:২৭ এএম

বাংলাওয়াশ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের বড় জয় পায় পাকিস্তান। সিরিজের ফাইনালে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস জিতে নিউজিল্যান্ড অধিনায়ক কেনে উইলিয়ামসনকে ব্যাট করার আমন্ত্রণ জানায় পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তবে শুরু থেকে বড় সংগ্রহের আভাস দিলেও পাক বোলারদের দাপটে শেষ মুহূর্তে লুটিয়ে পড়ে স্বাগতিকদের ব্যাটিং লাইনআপ। কেনে উইলিয়ামসনের ঝড়ো ইনিংসের ওপর ভর করে পাকিস্তানকে ১৬৪ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় নিউজিল্যান্ড।

ব্যাট করতে নেমে ৩৮ বলে ৫৯ রানের বড় ইনিংস খেলেন কেনে উইলিয়ামসন। তবে দলে আর কোন ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে না পারায় সংগ্রহটা খুব বেশি বড় হয়নি। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান এসেছে গ্লেন ফিলিপসের ব্যাট থেকে। শেষ ৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে স্বাগতিক কিউইরা। পাকিস্তানের হয়ে ২টি করে উইকেট নেন হারিস রউফ এবং মোহাম্মদ ওয়াসিম। ১টি করে উইকেট নেন শাদাব খান এবং মোহাম্মদ নওয়াজ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বাবরকে হারাতে হয পাকিস্তানকে। পরে দলের হাল ধরেন রিজওয়ান। তবে তিনিও খুব বেশি সুবিধা করতে পারেননি, সোদির বলে ২৯ বলে ৩৪ রান করে ফেরেন এই ব্যাটসম্যান। নিয়মিত উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় পাকিস্তান। এ সময় দলের হাল ধরেন নাওয়াজ ও হায়দার আলি।

১৫ বলে ৩১ রান করে সাউদির বলে ফেরেন এই ব্যাটসম্যান। তবে দলকে একপাশ থেকে আগলে রাখেন নাওয়াজ। নাওয়াজের ২২ বলে ৩৮ এর ঝড়ো ইনিংসে ৫ উইকেটের বড় জয় পায় পাকিস্তান। এ সময় সর্বচ্চ ২ উইকেট শিকার করেন ব্রেচওয়েল।

পাকিস্তান: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, হায়দার আলী, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, হারিস রউফ।

নিউজিল্যান্ড: ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, জেমস নিশাম, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, ব্লেয়ার টিকনার, ইশ সোধি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: