টাংগুয়ার হাওরে অভিযানে তিন লাখ টাকার নিষিদ্ধ জাল, নৌকাসহ তিনজন আটক

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২২, ০৪:১৪ পিএম

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় মাদার ফিসারিজ খ্যাত রামসার সাইট টাংগুয়ার হাওরে অভিযান চালিয়ে নিষিদ্ধ চারটি বেড় জাল, তিনটি নৌকাসহ তিন জনকে আটক করে উপজেলা সহকারী কমিশন ভূমি আসাদুজ্জামান রনি। আটককৃত জালের মূল্য তিন লাখ টাকা। শুক্রবার সকালে জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী টাংগুয়ার হাওরের জীব বৈচিত্র্য রক্ষায় এই অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, টাংগুয়ার হাওরে নিষিদ্ধ বেড়জাল দিয়ে মাছ ধরছে গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশন (ভূমি) আসাদুজ্জামান রনি নিষিদ্ধ চারটি বেড় জাল, তিনটি নৌকাসহ তিন জনকে আটক করেন। পরে মৎস রক্ষা ও সংরক্ষণ আইন-১৯৫০ অনুসারে মোবাইল কোর্ট পরিচালনা করে আটক ১৪০০ হাত নিষিদ্ধ জালগুলো জব্দ করা হয় আর এর সাথে জড়িত নৌকার তিনজন মাঝিকে ১৫০০ টাকা জরিমানা করা হয় ছেড়ে দেয়া হয়।

এর সত্যাতা নিশ্চিত করেছে সদ্য যোগদান করা তাহিরপুর উপজেলা সহকারী কমিশন(ভূমি) আসাদুজ্জামান রনি। তিনি জানান টাংগুয়ার হাওরে যে কোন ধরনের অনিয়ম প্রতিরোধ আমাদের অভিযান পরিচালিত হবে। কাউকে ছাড় দেয়া হবে না সে যত বড় শক্তিশালী লোকেই হউক। আইন অমান্য কারীদের আইনের আওতায় আনা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: