ইলিশ শিকারের দায়ে আটক, জরিমানা

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২২, ০৫:২৪ পিএম

মানিকগঞ্জের শিবালয় উপজেলাযর যমুনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৭ জনকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন জনকে ৫ হাজার টাকা করে জরিমানা ও ৪ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়। শুক্রবার (১৪ অক্টোবর) সকালে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শিবালয় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ জাহিদুর রহমান।

এর আগে শুক্রবার ভোরে যমুনা নদীতে মা ইলিশ মাছ ধরার সময় অভিযান চালিয়ে ওই সাতজনকে আটক করা হয়। অভিযানের নেতৃত্ব দেন শিবালয় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিন।

এ বিষয়ে শিবালয় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ জাহিদুর রহমান বলেন, অভিযুক্তদের মধ্যে ৪ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে তাদেরকে ছেড়ে দেওয়া হয় এবং তিনজনকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয় এবং জব্দকৃত ৫ কেজি ইলিশ মাছ স্থানীয় একটি এতিমখানায় বিতরণ এবং জব্দকৃত ২০০ মিটার জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

তিনি আরো জানান, এ পর্যন্ত নিষিদ্ধ ইলিশ ধরার অপরাধে জেলেদের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ও ৩০ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে। পাশাপাশি ৫০ কেজি জব্দকৃত ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: