পুলিশ বক্সে হামলা: ১৫০ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২২, ১০:১১ পিএম

রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত রিকশার ওপর পুলিশের অভিযানে ক্ষুব্ধ হয়ে পাঁচটি ট্রাফিক পুলিশ বক্সে হামলা চালিয়েছে চালকরা। এ সময় মিজানুর রহমান নামে এক পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় পল্লবী থানায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে পুলিশ। শুক্রবার (১৪ অক্টোবর) রাতে পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) আহাদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পুলিশ বক্স ও পুলিশের ওপর হামলার অভিযোগে পল্লবী থানায় মামলা হয়েছে। মামলায় পুলিশের কাজে বাধা দেওয়া ও সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগ আনা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা প্রায় দেড়শ জনকে আসামি করা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে আসামিদের গ্রেফতারের চেষ্টা করছি।

জানা গেছে, শুক্রবার সকালে প্রধান সড়কে অবৈধভাবে গাড়ি চালানোর জন্য পল্লবীতে দুটি ব্যাটারি চালিত রিকশা জব্দ করে। এরপর চালকরা সংঘবদ্ধ হয়ে মিরপুরের ৫টি ট্রাফিক পুলিশ বক্সে হামলা চালায়। তারা ইটপাটকেল নিক্ষেপ করে এবং পুলিশ বক্স ভাঙচুর করে। এতে আহত হন এক কনস্টেবল।

এ ব্যাপারে মিরপুর ট্রাফিক বিভাগের পল্লবী জোনের সহকারী কমিশনার ইলিয়াস হোসেন বলেন, আদালতের আদেশ অনুযায়ী প্রধান সড়কে ব্যাটারিচালিত রিকশা চলতে পারে না। সে অনুযায়ী আমরা অভিযান পরিচালনা করেছি। কিন্তু রিকশাচালকরা একাধিক যানবাহন বক্সে হামলা চালায়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: