ময়মনসিংহে আ. লীগ-বিএনপির নেতাকর্মীর ধাওয়া-পাল্টা-ধাওয়া

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২, ০৮:৪১ এএম

ময়মনসিংহে প্রশাসনের অনুমতি না পেয়ে পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের মাঠে সমাবেশ করার ঘোষণা দিয়েছেন বিএনপি নেতারা। সে জন্য শুক্রবার (১৪ অক্টোবর) রাতে চলছে মাঠে মঞ্চ তৈরির কাজ। শনিবার (১৫ অক্টোবর) দুপুর ২টায় বিএনপির বিভাগীয় সমাবেশে শুরুর কথা রয়েছে।

এদিকে আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে মাঠে প্রতিহত করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মী। এ নিয়ে শহরজুড়ে উত্তেজনা চলছে। শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে টাউনহল মোড়ে আওয়ামী লীগ-বিএনপি নেতাকর্মীর মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন চারজন।

সার্কিট হাউজ মাঠ ও ঈদগাহ মাঠসহ চারটি স্থানে সমাবেশ করার অনুমতি চেয়েও পায়নি বিএনপি। অভিযোগ করেছেন, বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা যেন সমাবেশে আসতে না পারে, সেজন্য গণ-পরিবহন, ট্রাক ও সিএনজি বন্ধ করে দেয়া হয়েছে।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ইমরান সাহেল প্রিন্স বলেন, ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠ, ঈদগাহ ময়দানসহ চারটি স্থানে সমাবেশের অনুমতি চেয়েও পাওয়া যায়নি। প্রশাসন সহযোগিতা করেনি। তাই ময়মনসিংহ পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের মাঠে সমাবেশ হবে শনিবার। তবে আওয়ামী লীগ হোন্ডা মহড়া দিচ্ছে, নানাভাবে উস্কানি দিচ্ছে, পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চাচ্ছে। আমরা চাই শান্তিপূর্ণভাবে সমাবেশটা করতে। জনগণের গণদাবী বাস্তবায়ন করতে প্রচুর মানুষের সমাগম ঘটবে সমাবেশে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: