ভাইরাল ছবি দুটি প্রধানমন্ত্রীর নয়

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২, ১২:২০ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন সময় বিভিন্ন ঘটনা, ছবি, ভিডিও ভাইরাল হতে দেখা যায়। তার কিছু থাকে সত্য আর কিছু থাকে উদ্দেশ্যপ্রণোদিত। সত্য-মিথ্যা যাচাইয়ের এই কাজগুলো করতে হয় সচেতন শ্রেণির মানুষদেরকেই।

বিভিন্ন সময় ভাইরাল হওয়ার এই স্রোতে জড়ানো হয়েছে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাম। উদ্দেশ্যপ্রণোদিত ভাবেই তাকে নিয়ে বিভিন্ন গুজবও ছড়িয়েছে। যা সবকিছুই পরে মিথ্যা বলে প্রমাণিত হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গত কয়েক বছর ধরেই প্রধানমন্ত্রীকে জড়িয়ে দুটি ছবি ভাইরাল হয়েছে। ছবি দুটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলে দাবি করা হয়েছে। বিভিন্ন সময় বিভিন্ন মানুষ ছবি দুটি নিজেদের ফেসবুকেও শেয়ার করেছে।

তবে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস জানালেন, ছবি দুটি প্রধানমন্ত্রীর নয়। শনিবার (১৫ অক্টোবর) সকালে এক ফেসবুকে পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

যেখানে ওই ছবি দুইটি পোস্ট করে তিনি বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন সময়ে ছবি দু'টি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি হিসেবে উল্লেখ করা হয়েছে। কিন্তু নিচে পোস্ট করা ছবি দু'টি মাননীয় প্রধানমন্ত্রীর নয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: