শ্রীলঙ্কাকে উড়িয়ে নারী এশিয়া কাপের চ্যাম্পিয়ন ভারত

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২, ০৫:২২ পিএম

এশিয়া কাপের ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে তাসের ঘরের মতো ভেঙে পড়লো শ্রীলঙ্কা। ভারতীয় বোলারদের কাছ থেকে ২৫ রান তুলতেই ৭ উইকেট হারায় শ্রীলঙ্কা। ১০ নম্বর ব্যাটসম্যান ইনোকা রানাবীরার অপরাজিত ১৮ রানে লঙ্কান ব্যাটসম্যানরা ৯ উইকেটে মাত্র ৬৫ রান তুলতে সক্ষম হয়। আর ৬৯ বল বাকি থাকতে ২ উইকেট হারানোর পর ভারতীয় মেয়েরা ৬৬ রানের মাঝারি লক্ষ্যে পোঁছে যায়। ফলে এবারের মেয়েদের এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

শনিবার (১৫ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হয় হরমনপ্রীত করের দল। এদিন ৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৫ বলে ৫১ রানের ঝড়ো ইনিংস খেলেন স্মৃতি মান্ধানা। শেফালি ভার্মার সঙ্গে উদ্বোধনী জুটিতে মাত্র ৩ ওভারে ২৫ রান করেন স্মৃতি।

৪র্থ ওভারের ৪র্থ বলে শেফালিকে ফেরত পাঠান রানাভিরা। ৮ বলে ৫ রান করে ফেরেন শেফালী। পরের ওভারে জামিমা রদ্রিগেজকে ওয়ান ডাউনে ফিরিয়ে দেন দিলহারি। দুই রানের বেশি করতে পারেননি জেমি। সেই সময় ভারতের জয়ের জন্য ৯৯ বলে ৩১ রান দরকার ছিল। অধিনায়ক হরমনপ্রীতকে সহজে নিয়েছিলেন স্মৃতি।

নবম ওভারের তৃতীয় বলে রণসিংহকে ছক্কা মেরে দলকে জয়ের বন্দরে নিয়ে যান স্মৃতি। অধিনায়ক হরমনপ্রীত ১৪ বলে ১১ রান করে অপরাজিত থাকেন। এর আগে পাঁচবারের ফাইনালিস্ট শ্রীলঙ্কা শুরু থেকেই ভারতের বোলিং তোপের মুখে দাঁড়াতে পারেনি। ৯ রানে ৪ আর ৩২ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে ফেলে চামারি আতাপাত্তুর দল।

লঙ্কান ব্যাটারদের মধ্যে দুই অংক ছুঁতে পেরেছেন কেবল ওসাদি রানাসিংহে আর ইনোকা রানাভিরা। ২০ বল খেলে ১৩ রান করে আউট হন রানাসিঙ্গে। আর শেষদিকে দশ নম্বর ব্যাটার ইনোকা ২২ বলে অপরাজিত ১৮ করে আরও বড় লজ্জা থেকে বাঁচান দলকে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: