স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা ব্রুনাইয়ের সুলতানের

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২, ০৬:৩৬ পিএম

সাভারের জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেছেন ব্রুনাইয়ের সুলতান হাজী হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদদৌল্লাহ। শনিবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ৩টার দিকে স্মৃতিসৌধে তার গাড়ি বহর প্রবেশ করে ৩ টা ৫০ মিনিটে বের হয়ে যায়। বিডি২৪লাইভকে এসব তথ্য নিশ্চিত করেছেন সাভার জাতীয় স্মৃতিসৌধের গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী মিজানুর রহমান।

এ সময়ের ভেতর স্মৃতিস্তম্ভের মূল বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নিরবতা পালন করেন তিনি। সোনালু নামে একটি ফুল গাছের চারা রোপণ করা শেষে স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে সই করেন ব্রুনাই সুলতান৷

সুলতানের সফরসঙ্গী হিসেবে রাজকীয় পরিবারের সদস্য, সে দেশের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী এবং ব্রুনাই সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তারা রয়েছেন। বিমানবন্দরে অভ্যর্থনা অনুষ্ঠানের অংশ হিসেবে বাংলাদেশ সেনাবাহিনী, নৌ ও বিমানবাহিনীর একটি চৌকস দল বিমানবন্দরে তাকে গার্ড অব অনার দেয়। সেখান থেকে একটি সুসজ্জিত মোটর শোভাযাত্রা সহকারে তাকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে নিয়ে যাওয়া হয়।

সাভার থেকে সুলতানকে হোটেল ইন্টারকন্টিনেন্টালে নিয়ে আসা হবে। ঢাকায় অবস্থানকালে সুলতান এই হোটেলেই অবস্থান করবেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: