ভারত বিরোধিতা বিএনপির পুরনো অপকৌশল: কাদের

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২, ০৭:৪৬ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ধর্ম ও নির্বাচনের ক্ষেত্রে ভারতের বিরোধিতা করা বিএনপির পুরনো কৌশল। শনিবার (১৫ অক্টোবর) নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। তিনি বলেন, বিএনপি গুজবের ওপর ভিত্তি করে একটি রাজনৈতিক দল, গোয়েবলসীয় কায়দায় মিথ্যাই তাদের একমাত্র হাতিয়ার।

বিএনপির এসব কৌশল এখন ভোঁতা হাতিয়ারে পরিণত হয়েছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, বিএনপি এখন ধর্মের কার্ড ব্যবহার করে, আওয়ামী লীগ নয়। মন্ত্রী বলেন, সরকারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের আহ্বান বিএনপির অকার্যকর রাজনীতির পরিচয় বহন করে। দেশ ও দেশের জনগণের প্রতি নূন্যতম কমিটমেন্ট কোন দায়িত্বশীল রাজনৈতিক দল এমন কথা বলতে পারেন না।

বিএনপির রাজনীতি খাল কেটে কুমির আনার রাজনীতি, তারা গণতন্ত্রের মুখোশের আড়ালে দেশকে অগণতান্ত্রিক রেখেছিল উল্লেখ করে কাদের বলেন, এখন আবার সেই পথে হাঁটতে চান। বিএনপি দিনরাত অন্ধভাবে সরকারের সমালোচনা করছে, মিটিং করছে-আবার বলছে তাদের কথা বলার অধিকার নেই, তাদের অসত্যও সরাসরি মিথ্যা বলে, বিএনপি এখন মিথ্যাকে শিল্পে পরিণত করেছে।

তিনি বলেন, বাংলাদেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের ঘৃণ্য উদ্দেশ্য নিয়ে এটি একটি বিদেশী দেশকে উস্কে দেওয়ার চেষ্টা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি দেশকে গণতন্ত্রহীন করতে চায়, চায় সন্ত্রাস নৈরাজ্যের জনপদে পরিণত করতে, চায় সাম্প্রদায়িক রাজনীতির বিষবাষ্প ছড়িয়ে দিতে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: