রাজধানীর যেসব এলাকায় চুরি বেশি হয়!

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২, ০৮:৩০ পিএম

সম্প্রতি রাজধানীতে চুরির ঘটনা বেড়েছে। দিন-রাত সমান হারে চলছে চুরি। বিশেষ করে দোকান, অফিস ও বাড়ি লক্ষ্য করে চুরি বাড়ছে। এ ঘটনায় পুলিশ শহরজুড়ে বিশেষ অভিযান চালাচ্ছে। ইতিমধ্যে অনেক চোর ও চক্রের সদস্যকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দেওয়া তথ্য অনুযায়ী, চলতি বছরের প্রথম ৯ মাসে রাজধানীতে ১ হাজার ৮১৬টি চুরির ঘটনা ঘটেছে। এসব চুরির বেশির ভাগই কামরাঙ্গীরচর এলাকায়।

এছাড়াও নিউমার্কেট, হাজারীবাগ, গুলিস্তান, যাত্রাবাড়ী, ফার্মগেট, মোহাম্মদপুর, মিরপুরসহ বেশ কয়েকটি এলাকায় প্রতিনিয়ত চুরির ঘটনা ঘটছে। তবে গুলশান, বারিধারাসহ রাজধানীর অভিজাত এলাকায় চুরির ঘটনা কিছুটা কম। সিসিটিভি ক্যামেরা ও নিরাপত্তা বেশি থাকায় এসব এলাকায় চুরির ঘটনা কম।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) একেএম হাফিজ আখতার গণমাধ্যমকে বলেন, ঢাকা শহরে সাম্প্রতিক সময়ে চুরির সংখ্যা আগের তুলনায় বেড়েছে। এর মধ্যে বাসা ও অফিসে চুরি বেশি বেড়েছে। শুধু রাতে নয়, দিনেও চুরি হচ্ছে। এ অবস্থায় আমরা পুরো বিষয়টি একটি মনিটরিং সেলের আওতায় নিয়ে আসলাম। সব ঘটনার মামলা নিতে এবং সেগুলোতে জোর দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, রাজধানীতে ২০২১ সালে এক হাজার ৯৮৬টি চুরি, ২০২০ সালে এক হাজার ৮৭৫টি, ২০১৯ সালে দুই হাজার ২১১টি এবং ২০১৮ সালে এক হাজার ৯০৩টি চুরির ঘটনা ঘটে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: