শ্যামনগরে সমবায় সমিতির বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২, ০৮:৩৪ পিএম

জি এম মাছুম বিল্লাহ, শ্যামনগর (সাতক্ষীরা) থেকে: শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের কাটামারী সার্বিক উন্নয়ন সমবায় সমিতি লিঃ রেজিস্ট্রেশন নাম্বার ০১৬/৭ কর্তৃক সমিতিভুক্ত সদস্যদের সঞ্চয় ও লভ্যাংশ না দিয়ে বিভিন্ন রকমের হুমকি ধামকি দিয়ে তাড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে।

২০১৭ সালে সমবায় অফিস থেকে রেজিস্ট্রেশন করে এলাকার গরিব-দুঃখী, অসহায় ও খেটে খাওয়া মানুষদের বিভিন্ন রকমের প্রলোভন দেখিয়ে সমিতিভুক্ত করে তাদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ করেছে সমিতির অন্তর্ভুক্ত ৩৫ জন সদস্য।

অভিযোগের তীর কাটামারী সার্বিক উন্নয়ন সমবায় সমিতির ম্যানেজার ও মাঠকর্মী গোলাম শেখের পুত্র আলামিন হোসেন এবং ক্যাশিয়ার ও মাঠকর্মী মৃত হচেন গাইনের পুত্র মোঃ শওকত গাইনের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে সমিতি অন্তর্ভুক্ত সদস্যরা বৃহস্পতিবার ১৩ অক্টোবর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আকতার হোসেন ও উপজেলা সমবায় অফিসার বরাবর কাঁটামারী সমবায় সমিতির সভাপতি মোঃ সবুর গাজী, সাধারণ সম্পাদক আজিয়ার গাজী, ম্যানেজার ও মাঠকর্মী আল আমিন হোসেন, ক্যাশিয়ার ও মাঠকর্মী শওকত গাইন এবং সমিতির উপদেষ্টা আব্দুর রহিম সর্দারের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আকতার হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হবে। ঘটনা প্রমাণিত হলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: