চলন্ত বাস থেকে ফেলে জবির সাবেক শিক্ষার্থীকে হত্যার অভিযোগ

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২২, ০৯:২৭ এএম

সানাউল্লাহ ফাহাদ, জবি প্রতিনিধি: রাজধানীর যাত্রাবাড়ীতে ভাড়া নিয়ে কথা কাটাকাটির জেরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আবু সায়েম মুরাদ নামে সাবেক এক শিক্ষার্থীকে চলন্ত বাস থেকে ফেলে দিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

জানা যায়, সায়েম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০০৪-০৫ সেশনের শিক্ষার্থী ছিলেন। সায়েম মতিঝিলে একটি পোশাক কারখানায় কাজ করতেন

শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যা পৌনে ছয়টার দিকে যাত্রাবাড়ীর শহীদ ফারুক সরণিতে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, ৮ নম্বর বাসের সুপারভাইজার এর সাথে ভাড়া নিয়ে কথা কাটাকাটি হয়, একপর্যায়ে তাকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় সহকারী, বাস থেকে পড়ে তুরাগ পরিবহনের নিচে চাপা পড়ে মৃত্যু হয় সায়েমর। এঘটনার পর উত্তেজিত জনতা বাসটিতে আগুন ধরিয়ে দেয় একই সঙ্গে বাসের চালক ও সহকারীকে গণপিটুনি দেয় বিক্ষুব্ধ জনতা।

পরে পুলিশ চালক ও সহকারীকে আটক করে নিয়ে যায়, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানায়। নিহত মুরাদের ভাই আবু সাদাত সায়েদ অভিযোগ করেন, আমার ভাই সায়েমকে বাসের হেল্পার ধাক্কা মেরে ফেলে দিয়ে হত্যা করেছে।

যাত্রাবাড়ী থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মাজারুল ইসলাম এ ব্যাপারে জানান, দুর্ঘটনার পর বিক্ষুব্ধ জনতা সেই বাসে আগুন ধরিয়ে দেয়। এতে বাসটির আংশিক ক্ষতি হয়েছে।

ভাড়া নিয়ে তর্কের জের ধরে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে জানিয়ে ওসি বলেন, নিহত যুবকের মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: