শাকিবের বিরুদ্ধে মানববন্ধন করলেও, জানেন না তার দোষ কী!

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২২, ১০:২০ এএম

চিত্রনায়িকা শবনম বুবলীকে বিয়ে ও সন্তানের খবর প্রকাশ্যে আসার পর বেশ সমালোচনার মুখে পড়েছেন ঢাকাই সিনেমার শীর্ষনায়ক শাকিব খান। চলচ্চিত্রের মানুষসহ সাধারণ দর্শক অনেকেই বিষয়টি নিয়ে বেশ সোচ্চার। দেশের নামি চলচ্চিত্রাভিনেতা হয়েও বিয়ে করে গোপন, সন্তান প্রকাশ্যে আসার পর স্ত্রীকে ডিভোর্স এমন বেশ কিছু বিষয়ের বিরুদ্ধে শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে একদল মানুষ মানববন্ধন করেছে।

তবে ওই মানবব্ন্ধনে অংশগ্রহনকারীদের নিয়েও প্রশ্ন উঠেছে। কারণ মানববন্ধনে অংশ নিয়েছেন মাত্র চার তরুণ। তবে তাদের পাশে পরে আরও কয়েকজনকে দাড়াতে দেখা যায়। এদের মধ্যে ‘শাকিব করেছে আমি করলে দোষ কী?’ এমন লেখা সম্বলিত প্ল্যাকার্ড হাতে মানববন্ধন অংশ নেওয়া এক ব্যক্তিকে জিজ্ঞেস করা হয় আপনি কেন দাঁড়িয়েছেন এখানে? ওই ব্যক্তি বলেন, ‘আমি এখানে দাঁড়িয়েছি শাকিব খান যেন ভালোভাবে চলে এই জন্য।’

এরপর তাকে যখন জিজ্ঞেস করা হয়, শাকিব খান কি করেছে? ওই ব্যক্তি বলেন, ‘আমি সঠিক জানি না ’ তাঁকে বলা হয়, তাহলে এই প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়েছেন কেন? তিনি বলেন, ‘আমাকে দাঁড়াতে বলেছে।’ কে বলেছে, সেটা জিজ্ঞেস করলে জানেন না বলেন তিনি।

মানববন্ধনে এক কিশোর অংশ নেন। তাঁকে জিজ্ঞেস করা হয় কে দাঁড় করিয়েছে? কিশোর উত্তর দেয় ‘লোক লোক।’ বিস্তারিতভাবে সে জানায়, এখানে এক ভাই ছিল সেই তাঁকে দাঁড় করিয়েছে। ওই কিশোর নিজের ভুল হয়েছে বলেই সরে পড়ে।

মানববন্ধনে অংশগ্রহনকারীদের প্ল্যাকার্ডে লেখা ছিলো, ‘শাকিব খানের বিরুদ্ধে এফডিসির কর্তৃপক্ষের ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাই’, ‘নারীরা খেলনা নয়’, ‘স্ত্রীদের সম্মান দিতে হবে’।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘বিয়ে করা অপরাধ নয়, কিন্তু বিয়ে করে গোপন করা ও স্ত্রীদের না সম্মান দেওয়ার বিষয়গুলো দৃষ্টিকটূ। শাকিব খানের এমন নৈতিক স্খলন যুবসমাজকে বিপথগামী করবে। তাই এসবের প্রতিবাদ করতেই আমরা এখানে হাজির হয়েছি।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: