জয়পুরহাটে জেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২২, ০৪:১৭ পিএম

জয়পুরহাট জেলা পরিষদের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস। উপজেলা পরিষদে স্থাপনকৃত ভোট কেন্দ্র গুলোর বাইরে টাঙ্গানো প্রার্থীদের পোষ্টার নির্বাচনী আজেম তৈরি করেছে।

জেলা নির্বাচন অফিসার আমিনুর রহমান মিঞা জানান, ভোটারদের ভোট প্রদানের সুবিধার্থে জেলার পাঁচ উপজেলায় ৫টি বুথ (নির্বাচনী কেন্দ্র) স্থাপন করা হয়েছে। সেখানে ইলেক্ট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহন করা হবে সকাল ৯ টা হতে বেলা ২টা পর্যন্ত। ইতোমধ্যে প্রতিটি ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন সম্পন্ন করা হয়েছে। রবিবার বিকালে ভোট গ্রহন সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। কোন প্রকার ঝামেলা যাতে কেউ সৃষ্টি করতে না পারে সে জন্য বিজিবি’র দুটি টহল টীম শহরে সার্বক্ষনিক ভাবে নিরাপত্তা বিধানে টহল জোরদার করেছে।

এ ছাড়াও নির্বাচন কমিশনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট টীম থাকবে নিরাপত্তা বিধানে। বিজিবি, পুলিশ ও র‌্যাবের পৃথক টীমও কাজ করবে আলাদা আলাদা ভাবে। জয়পুরহাটে জেলা পরিষদ নির্বাচনে বর্তমানে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত (মহিলা) আসনে সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আমিনুর রহমান মিঞা বলেন, তফশিল অনুযায়ী ১৭ অক্টোবর সারাদেশের ন্যায় জয়পুরহাট জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহন করা হবে সকাল ৯ টা হতে বেলা ২টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে।

জয়পুরহাট জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থীর একজন হচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী প্রবীণ আওয়ামী লীগ নেতা ৭৫ পরবর্তী আওয়ামী লীগের কান্ডারী জয়পুরহাট সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ খাজা সামছুল অলম ও অন্যজন হচ্ছেন জেলা জাসদের সভাপতি আবুল খায়ের মো: সাখাওয়াত হোসেন। এ ছাড়াও সংরক্ষিত আসনে (মহিলা) সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে এখন ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আমিনুর রহমান মিঞা জানান, জয়পুরহাটের পাঁচ উপজেলা, পাঁচ পৌরসভা ও ৩২ ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধিরা জেলা পরিষদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। জয়পুরহাট জেলা পরিষদের মোট ভোটার সংখ্যা হচ্ছেন ৪৯২ জন। এরমধ্যে পুরুষ ৩৭৫ ও মহিলা ১১৭ জন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: