আজ থেকে এক কোটি পরিবার পাবে ১১০ টাকায় তেল, ৫৫ টাকায় চিনি

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২২, ১১:১৭ পিএম

সারাদেশে এক কোটি ফ্যামিলি কার্ডধারীরা পাবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভর্তুকি মূল্যের পণ্য পাবে। টিসিবির কার্ডধারীরা নিত্য প্রয়োজনীয় পণ্য তেল, ডাল, চিনি ও পেঁয়াজ দেবে সরকার। রবিবার (১৬ অক্টোবর) টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। আজ (সোমবার ১৭ অক্টোবর) থেকে দেশের জেলা উপজেলা ও সিটি কর্পোরেশনের অনুমোদিত ডিলারের কাছে পাওয়া যাবে।

টিসিবি থেকে জানানো হয়েছে, একজন ফ্যামিলি কার্ডধারী ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ এক কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল এবং প্রতি কেজি ২০ টাকা দরে দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন। নিম্নআয়ের এক কোটি উপকারভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে তেল, চিনি, ডাল ও পেঁয়াজ পৌঁছে দেওয়ার লক্ষ্যে অক্টোবর মাসের বিক্রয় কার্যক্রম ১৭ অক্টোবর থেকে শুরু হবে।

আরও জানা যায়, এই কার্যক্রম ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা ও উপজেলায় নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: