সচিবকে অবসরে পাঠানোর কারণ জানেন না তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২, ০৬:০৮ পিএম

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাসান মাহমুদ বলেছেন, চাকরির মেয়াদ এক বছর থাকতেই নিজ মন্ত্রণালয়ের সচিব মকবুল হোসেনকে অবসরে পাঠানোর মূল কারণ আমার জানা নাই। এর অন্তর্নিহিত কারণ বলতে পারবে জনপ্রশাসন মন্ত্রণালয়। ব্যাখ্যা তারাই দিতে পারবে। সোমবার (১৭ অক্টোবর) সচিবালয়ে টেলিভিশনের শিল্পী, পরিচালক, প্রযোজক ও কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

মকবুল হোসেনকে অবসরে পাঠানোর যথাযথ ব্যাখ্যা একমাত্র জনপ্রশাসন মন্ত্রণালয় দিতে পারবে উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রথমত গতকাল মন্ত্রণালয়ের এসে শুনেছি। অবসর পাঠানোর পেছনের অন্তর্নিহিত কারণ আমি জানি না। তবে তথ্য মন্ত্রণালয়ের কাজ স্বাভাবিকভাবেই চলছিল। এ ধরনের ঘটনা সরকারের মধ্যে অতীতেও ঘটেছে। সচিবের মেয়াদ পূর্ণ হওয়ার আগে সরিয়ে দেয়া বা তাকে অবসর দিয়ে অন্যত্র যুক্ত করার ঘটনাও ঘটেছে।

প্রসঙ্গত, রবিবার (১৬ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেনকে চাকরি থেকে অবসরে পাঠানোর কথা জানানো হয়। এতে বলা হয়, মকবুল হোসেনকে সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা ৪৫ অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হলো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: