মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনের ফলাফল

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২, ০৯:৩৩ পিএম

মেহেররপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুস সালাম কাপ পিরিচি প্রতিক নিয়ে ১শ ৭৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকট তম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আলহাজ গোলাম রসুল আনারস মার্কা প্রতীক নিয়ে পেয়েছেন ১শ' ১৫ ভোট। সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীন ভাবে চলে দুপুর ২ টা পর্যন্ত। ভোট ভোটার সংখ্যা ২৯৩ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, সাধারণ সদস্য পদে ১০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য আসনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

সাধারণ সদস্য পদে বেসরকারি ভাবে ১ নম্বর (মুজিবনগর উপজেলা) ওয়ার্ডে আজিমুল বারী মুকুল ২২ ভোট পেয়ে সদস্য পুনঃনির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলমাস হোসেন শিলু পেয়েছেন ১৭ ভোট। ২ নম্বর (মেহেরপুর সদর উপজেলা) ওয়ার্ডে ইমতিয়াজ হোসেন মিরন ৫৪ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রফিকুল ইসলাম পেয়েছেন ৫১ ভোট।

জনসংখ্যার দিক বিবেচনায় রেখে এক ও দুই নম্বর (মুজিবনগর ও সদর উপজেলা) ওয়ার্ড মিলে সংরক্ষিত মহিলা আসনে শামীম আরা হীরা ৯৫ ভোট পেয়ে সদস্য পদে পুনঃনির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক সদস্য নার্গিস আরা পেয়েছেন ৬২ ভোট।

৩ নম্বর (গাংনী উপজেলা) ওয়ার্ডে মিজানুর রহমান ৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া সংরক্ষিত মহিলা আসনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় পুনঃনির্বাচিত হয়েছেন শাহানা ইসলাম সান্তনা। কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ছাড়া ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ সম্পন্ন হয়। ভোট অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: