প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সোহেল রানা

সিরাজগঞ্জ প্রতিনিধি

হত্যা ও লুটের পরিকল্পনায় বেরিয়ে আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার তিন ডাকাত

   
প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, ১৮ অক্টোবর ২০২২

হত্যা ও লুটের পরিকল্পনায় বেরিয়ে সিরাজগঞ্জের বেলকুচি থেকে গ্রেফতার হলেন একটি পেশাদার ডাকাত ও খুনিচক্রক। গোয়েন্দা পুলিশের এ অভিযানে উদ্ধার হয়েছে ৭.৬৫ বিদেশীয় পিস্তল, ১টি ওয়ান শুটার গান, ১টি ম্যাগজিন, ১ রাউন্ড পিস্তলের ও ১ রাউন্ড শুটান গানের গুলি।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল এসব তথ্য জানান। গ্রেফতার ডাকাতরা হলেন, বেলকুচি উপজেলার জিধুরী উত্তরপাড়া গ্রামের মৃত সোবাহান প্রামানিকের ছেলে মন্তাজ আলী প্রামানিক (২৮), একই উপজেলার মাইঝাইল রান্ধুনীবাড়ী গ্রামের গোলজার হোসেনের ছেলে আলী হাসান (২৭) ও চর নবিপুর কান্দাপাড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে লিখন (২২)।

পুলিশ সুপার বলেন, সোমবার (১৭ অক্টোবর) বিকেলে গোয়েন্দা পুলিশের একটি টিম বেলকুচি উপজেলার চর সমেশপুর এলাকায় রাস্তা দিয়ে মাদক বিরোধী অভিযানে যাচ্ছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই এলাকায় সংঘবদ্ধভাবে অবস্থান করা ৬/৭ জন দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ তিনজকে গ্রেফতার করে। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করলে তাদের স্বীকারোক্তি অনুযায়ী বিভিন্ন স্থান ২টি পিস্তল, তিন রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার হয়।

পুলিশ সুপার আরও বলেন, জিজ্ঞাসাবাদকালে ডাকাতদলের সদস্যরা জানায়, তারা রাজাপুর ইউনিয়নের একজন বিশিষ্ট ব্যক্তিকে গুলি করে হত্যার উদ্দেশ্যে তিন লাখ টাকায় অস্ত্র কিনেছে। ঘটনার দিন রান্ধুনীবাড়ী বাজারে একটি বিকাশের দোকানে ডাকাতি ও একজনকে হত্যার উদ্দেশ্যে ৬ জনের একটি দল একত্রিত হয়েছিল। জেলা পরিষদ নির্বাচনের দিন পুলিশের ব্যস্ততার সুযোগেই তারা এসব অপরাধ সংঘটিত করার পরিকল্পনা করেছিল।

গ্রেফতার ডাকাতদের মধ্যে মন্তাজের নামে ৪টি ডাকাতি ও ৩টি ছিনতাই মামলা, আলী হাসানের নামে ৩টি চুরির মামলা এবং লিখন বেশ কিছু অপরাধের সাথে জড়িত রয়েছে বলে জানান পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: