ঝড়ে লন্ডভন্ড সুনামগঞ্জের তিনটি গ্রাম

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২, ০৩:৫৭ পিএম

তিন মিনিটের ঝড়ে লন্ডভন্ড সুনামগঞ্জের শান্তিগঞ্জে উপজেলার তিনটি গ্রামের অর্ধশতাধিক বাড়িঘর, গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত হয়েছেন ২০ জন। সোমবার (১৭ অক্টোবর) দিবাগত মধ্যে রাতে শান্তিগঞ্জ উপজেলার দরগাপুর গ্রামে ঘূর্ণিঝড়ের তাণ্ডব চলে।

উপজেলার পাথারিয়া ইউনিয়নের দুর্গাপুর, আসামমোড়া ও শ্রীনাথপুর গ্রামের দুই শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হওয়ায় খোলা আকাশের নিচে বসবাস করছেন মানুষ। খবর পেয়ে উপজেলা প্রশাসন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ত্রাণ বিতরণ করেছে বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্ত আব্দুল হেকিম খান বলেন, হঠাৎ করে ঝড় শুরু হয়। এরপর ঝড়ের তান্ডবে সবকিছু উড়ে গেছে। ছেলেমেয়ে নিয়ে খোলা আকাশের নিচে আছি। সরকারের সহায়তা ছাড়া বাঁচা অসম্ভব।

পাথারিয়া ইউনিয়নের চেয়ারম্যান শহীদুল ইসলাম ও ক্ষতিগ্রস্তরা জানান, তিন মিনিটের ঝড়ে তাদের সব কিছু লন্ডভন্ড হয়ে গেছে। দুই শতাধিক গাছপালা উপড়ে পড়েছে। ঝড়ে দুই শতাধিক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। মানুষের ঘরের চালের ঢেউটিন কাগজের মতো উড়ে গেছে। প্রতিটি কাঁচা বসতঘর লন্ডভন্ড হয়ে গেছে।

শান্তিগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান নূর হোসেন বলেন, ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছি ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহযোগিতা করা হবে। বন্যায় ক্ষতিগ্রস্ত বাড়িঘর মেরামত করে শেষ রক্ষা হয়নি। এমন ঘূর্ণিঝড়ে আবারো বাড়িঘর হারিয়ে নিঃস্ব তার।

শান্তিগঞ্জ উপজেলার সহকারী কমিশনার সখিনা আক্তার বলেন, ঝড়ে ২০ জন আহত হয়েছেন। ক্ষতিগ্রস্তদের মধ্যে শুকনো খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের সহযোগী করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: