বন্য হাতির আক্রমণে বিজিবি সদস্য নিহত

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২২, ১২:৪৫ পিএম

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বন্য হাতের আক্রমণে নাম আব্দুল মান্নান (৫৩) নামে এক বিজিবি সদস্যের মৃত্যু হয়েছে। বুধবার (১৯ অক্টোবর) সকালে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নান্টু সাহা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (১৮ অক্টোবর) রাত ১০টার দিকে সীমান্তের ৪৮-৪৯ পিলারের মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে। নিহত নায়েব সুবেদার আবদুল মান্নান ১১ বিজিবির সদস্য ও কুমিল্লা চৌদ্দগ্রাম চকা লহ্মীপুর উত্তর কৈয়া এলাকার বাসিন্দা ছিলেন বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, সদর ইউনিয়নের ভাল্লুকখাইয়া বিজিবি ক্যাম্প এলাকা দিয়ে চোরাকারবারিরা মিয়ানমার থেকে বাংলাদেশে গরু প্রবেশ করাচ্ছে এমন খবরে বিজিবির একটি টহল দল অভিযানে যায়। তারা ভাল্লুকখাইয়া এলাকার সীমান্তের ৪৮-৪৯ পিলারের মাঝামাঝি স্থানে পৌঁছালে বন্য হাতির একটি দল বিজিবির টহল দলের সামনে এসে পড়ে। এসময় বিজিবির অন্য সদস্যরা হাতির দল দেখে পালিয়ে রক্ষা পেলেও একটি হাতির পায়ে পিষ্ট হয়ে আব্দুল মান্নান ঘটনাস্থলেই মারা যান।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন চেয়ারম্যান নুরুল আবছার বলেন, মঙ্গলবার সন্ধ্যায় পেট্রল ডিউটিতে গেলে বন্য হাতির আক্রমণের শিকার হন সুবেদার আব্দুল মান্নান ও তার দল। এতে ঘটনাস্থলে মান্নান নিহত হন। পরে বন্য হাতির দল চলে গেলে স্থানীয় লোকজন ও বিজিবি সদস্যদের সহায়তায় তার মরদেহ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টানটু সাহা বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: