খালিয়াজুরী আওয়ামী লীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে হট্টগোল, মঞ্চ ভাঙচুর

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২২, ১১:০৩ পিএম

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের বিক্ষোব্ধ নেতা-কর্মীরা হট্টগোল করেছে বলে জানা গেছে। বুধবার (১৯ অক্টোবর) বিকেলে খালিয়াজুরী উপজেলা সদরের কলেজ মাঠে অনুষ্ঠিত সম্মেলনে এ ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুরে খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়। নেত্রকোনা জেলা আওয়ামী লীগ সভাপতি মতিউর রহমান খান এ সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনের প্রথম পর্বে হয় আলোচনা সভা। স্থানীয় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রপ্ত সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় এ সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

সভায় বক্তৃতা করেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক উপ-কমিটির সদস্য শফি আহমেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, সংরক্ষিত নারী আসন-১৭ -এর সাংসদ হাবিবা রহমান খান শেফালী, জেলা পরিষদ চেয়ারম্যান এড্ভোকেট অসিত কুমার সরকার সজল প্রমূখ।

আলোচনা সভা শেষে সম্মেলনের ২য় পর্বে নব গঠিত উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষনা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। এসময় সভাপতি হিসেবে এড্ভোকেট অজিত বরন সরকার ও সাধারন সম্পাদক হিসেবে সাদেকুর রহমান সাদেকের নাম ঘোষনা করার পর পরই বিক্ষোব্ধ নেতা-কর্মীরা এ কমিটি মেনে না নেবার বিক্ষোভ মিছিল শুরু করেন। এসময় তারা সম্মেলন মঞ্চ ভাংচুরসহ চেয়ার চোরাচোরিও করেন।

এ ব্যাপারে খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনপূর্ববর্তী কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ জানান, সম্মেলনে দেওয়া কমিটি আমরা মানি না এবং পরবর্তীতেও আমরা মানব না।

এ বিষয়ে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি বলেন, সম্মেলনের ওই হট্টগোলটি অনাকাঙ্খিত। সম্মেলনে নতুন কমিটিতে খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে যাদের নাম ঘোষনা করা হয়েছে তাদের নাম পরবর্তীতে বলবত রাখা ঠিক হবে কি না সে ব্যাপারেও জেলা কমিটিতে ভাবনা চলছে বলে জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: