ফেসবুক পোষ্ট দেখে রাতেই শীতার্ত ভিক্ষুকের পাশে আক্কেলপুরের ইউএনও

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২২, ০২:৫৬ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোষ্ট দেখে রাতেই ৭০ বছর বয়সী এক অসহায় শীতার্ত ভিক্ষুকের জন্য কম্বল ও খাবার নিয়ে জয়পুরহাটের আক্কেলপুর রেল স্টেশনে ছুটে আসেন আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম. হাবিবুল হাসান।

বুধবার রাত পৌনে ১০ টার দিকে প্রেসক্লাব আক্কেলপুরের সাংগঠনিক সম্পাদক শাদমান হাফিজ শুভ তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে ‘মৃদু শীতে ৭০ বছর বয়সী বৃদ্ধ (ভিক্ষুক) লুঙ্গি জড়িয়ে আক্কেলপুর রেল স্টেশনে শুয়ে আছে। তার পাশাপাশি আরো কয়েকজনের একই অবস্থা’ লিখা ছবিসহ একটি পোষ্ট দেয়। সেটি দেখে অনুপ্রাণিত হয়ে রাত প্রায় পৌনে ১১ টায় ওই অসহায় বৃদ্ধের জন্য শীত নিবারণে গরম কম্বল ও খাবার নিয়ে ছুটে আসেন আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার। এসময় ওই অসহায় বৃদ্ধের পাশাপাশি রেল স্টেশনে থাকা আরো কয়েকজন ছিন্নমূল মানুষের হাতে খাবার তুলে দেন তিনি।

অসহায় ওই ৭০ বছর বয়সী ভিক্ষুক মনতাজ পাশর্^বর্তী নওগাঁ জেলার আহসানগঞ্জের বাসিন্দা। তিনি গত প্রায় ৫-৬ বছর যাবত আক্কেলপুর উপজেলার বিভিন্ন স্থানে ভিক্ষা করেন ও রাতে আক্কেলপুর রেলস্টেশনে এসে ঘুমান।

আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসারের দেওয়া খাবার খেয়ে গরম কম্বল জরিয়ে অল্প সময়ের মধ্যে ঘুমিয়ে পরেন ৭০ বছর বয়সী ওই বৃদ্ধ মনতাজ। রেল স্টেশনের কর্মচারী টুটুল হোসেন বলেন, ‘ফেইসবুকে পোষ্ট দেখে ইউএনও স্যার মানবতার একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানা মাত্র অসহায় ছিন্নমুল মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। এটি নিঃসন্দেহে প্রসংশার দাবিদার’।

৭০ বছর বয়সী মনতাজ উদ্দিনকে সহায়তার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান। এ ধরনের মানবিক কাজ তিনি নিয়মিত অব্যহত রাখবেন বলে তিনি জানিয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: