আরিফ জাওয়াদ

ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অ্যাপারেল ফাউন্ডেশনের মিলনমেলা অনুষ্ঠিত

   
প্রকাশিত: ৯:১৫ পূর্বাহ্ণ, ২২ অক্টোবর ২০২২

দেশের শীর্ষস্থানীয় তৈরি পোশাক কোম্পানিগুলোর বিভিন্ন প্রতিনিধির অংশগ্রহণে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যাপারেল ফাউন্ডেশনের (ডুয়াফ) মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। পোশাক প্রস্তুতকারক সংস্থার সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ অ্যাপারেল ইন্ড্রাস্ট্রি সম্পর্কিত বিভিন্ন দিকনির্দেশনামূলক আলোচনাও হয়।

কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীতের মাধ্যমে শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র সংলগ্ন সুইমিংপুল চত্ত্বরে এ মিলনমেলার আনুষ্ঠানিকতা শুরু হয়। আলোচনা পর্ব ছাড়াও পুরো অনুষ্ঠান জুড়ে ছিল বিভিন্ন গেম শো, কুইজ শো, জোকস ও মিউজিকাল শো।

মূলপর্বের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সারা লাইফস্টাইলের হেড অফ অপারেশন মো. মতিউর রহমান। শুভেচ্ছা বক্তব্যের পর অ্যাপারেল ফাউন্ডেশনের সদস্যদের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যাপারেল ফাউন্ডেশনের (ডুয়াফ) এর সদস্য সচিব আরিফ আহমেদ বলেন, ‘ভবিষ্যতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যেসকল শিক্ষার্থী বের হবে তারা যেন আরএমজি সেক্টরে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে পারে এবং এই সেক্টরে ইতিবাচক অবদান রাখতে পারে সেজন্য তাদেরকে বিভিন্ন ধরণের সহযোগিতা ও সকল প্রকার পরামর্শ দিতে ডুয়াফ সবসময় কাজ করবে এবং ডুয়াফের মাধ্যমে যেন আমাদের দেশের তৈরি পোশাক সেক্টরে ইতিবাচক পরিবর্তন আসে সেটাও আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।’

এসময় আরও বক্তব্য রাখেন ডুয়াফের আহবায়ক ও স্নোটেক্স গ্রুপের পরিচালক জাকি হাসান খান, মাহমুদ গ্রুপের চিফ কোঅর্ডিনেটর (প্ল্যানিং এন্ড এক্সিকিউশন) হাসান মো. হাবিবুল ইসলাম, এমএন্ডএস এর প্রোডাক্ট টেকনিকাল ম্যানেজার নাসিমুল গণি প্রমুখ।

এসময় উপস্থিত সকলের উদ্দেশ্যে উৎসাহমূলক বক্তব্য প্রদান করেন গেম চেঞ্জারের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহরিয়ার খান। অ্যাপারেল ইন্ড্রাস্ট্রিতে নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বক্তব্য দেন লি আন্ড ফাং এর সাপ্লাই চেইনের মহাব্যবস্থাপক শামীম রেজা। ভবিষ্যতে তৈরি পোশাক সংশ্লিষ্ট সংকট ও সমস্যা কাটিয়ে বাংলাদেশের পোশাক খাতকে আরও সমৃদ্ধশীল করতে কাজ করার অঙ্গীকার করেন বক্তারা।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করে দেশের শীর্ষস্থানীয় তৈরি পোশাক কোম্পানিগুলোর সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের একটি সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যাপারেল ফাউন্ডেশন (ডুয়াফ)। ২০১৯ সালে যাত্রা শুরুর পর থেকে এরই মধ্যে সফলভাবে বেশ কয়েকবার মিলনমেলার আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যাপারেল ফাউন্ডেশন (ডুয়াফ)।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: