আকাশ মেঘলা থাকলেও আবহাওয়া শুষ্ক থাকবে

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২, ১১:৪৪ এএম

আজ সারা দেশের কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আকাশ মেঘলা থাকলেও আবহাওয়া থাকবে শুষ্ক। আজ শনিবার (২২ অক্টোবর) সকালে আবহাওয়া অধিদফতরের এক বার্তায় এসব তথ্য জানানো হয়েছে।

এছাড়া আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার রয়েছে। যা উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে বইছে।আগামী ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উপকূলীয় এলাকাসহ সারাদেশে আবহাওয়া পরিস্থিতির অবনতি হতে পারে।

বিগত ২৪ ঘণ্টায় সারাদেশে কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি। সর্বোচ্চ ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সন্দীপে এবং সর্বনিম্ন ১৭.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়।এছাড়া আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, আন্দামান সাগর ও তৎসংলগ্ন দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি সুস্পষ্ট লঘুচাপ আকারে একই এলাকায় আছে। এটি আরো ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। এদিকে আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লঘুচাপের জন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে পরবর্তী নির্দেশনা সাবধানতার সাথে পর্যবেক্ষণ করতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: