বিশ্বকাপের লড়াইয়ে আজ মুখোমুখি ভারত-পাকিস্তান

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২, ০৯:৩৩ এএম

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই টানটান উত্তেজনা, বিশেষ করে ক্রিকেটে এই প্রতিদ্বন্দ্বিতাটা সবচেয়ে বেশি। আর এটা তো বিশ্বকাপের ম্যাচ উত্যেজনাটা আরো অনেক পরিমানে বেশি। আজ রোববার (২৩ অক্টোবর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দুই দলের ক্রিকেটযুদ্ধ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

এশিয়ার দুই পরাশক্তির এই ক্রিকেট মাঠের লড়াই যেন গোটা ক্রিকেট বিশ্বকেই দুই ভাগে বিভক্ত করে ফেলে। অবশ্য দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে এমন উপলক্ষ সবসময় আসেও না। টি-টোয়েন্টি ফরম্যাটে মুখোমুখি দেখায় পাকিস্তানের থেকে পরিষ্কার ব্যবধানে এগিয়ে ভারত। ১২টি ম্যাচ খেলে ভারত জিতেছে ৯টিতেই, পাকিস্তানের জয় মাত্র ৩টি।

তবে সাম্প্রতিক ফর্ম বিচারে পাকিস্তানকে এগিয়ে রাখতে হবে। কেননা ভারতের বিপক্ষে খেলা সর্বশেষ তিন ম্যাচের দুটিই জিতেছে পাকিস্তান। এর মধ্যে গত টি-টোয়েন্টি বিশ্বকাপেই ছয়বারের চেষ্টায় ভারতের বিপক্ষে প্রথম জয় তুলে নেয় আনপ্রেডিক্টেবলরা। এশিয়া কাপে পায় আরও এক জয়।

দুই দলই মর্যাদার এই লড়াইয়ে যে কোনো মূল্যে জিততে চায়। তাই আরেকটি রোমাঞ্চকর ম্যাচ অপেক্ষা করছে ক্রিকেটপ্রেমীদের জন্য, সেটা আগাম বলে দেওয়াই যায়!

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: