মেসি-এমবাপ্পে-নেইমারের ঝলকে উড়ে গেল ম্যাকাবি

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২, ১০:৪৭ এএম

চ্যাম্পিয়ন্স লিগে মেসি-এমবাপ্পে-নেইমারের ঔজ্জ্বল্যে ম্যাকাবি হাইফাকে ৭-২ গোলে পরাজিত করেছে পিএসজি। এই জয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে ফরাসি ক্লাবটি। মেসি এমবাপ্পের জোড়া গোলের দিনে নেইমার করেন এক গোল। ম্যাচের প্রথমার্ধ্বেই ম্যাকাবি হাইফার বিপক্ষে চার গোল আদায় করে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয় পিএসজি।

এদিন সফরকারী ক্লাবকে একের পর এক আক্রমণ করতে থাকে মেসি-নেইমার-এমবাপ্পেরা। মেসিদের পরিকল্পিত আক্রমণে ম্যাকাবি বিপর্যস্ত হয় ম্যাকাবির রক্ষণ শিবির। ১৯ মিনিটে গোলের খাতা খুলেন লিওনেল মেসি। বাঁ পায়ের নিখুঁত ভলিতে দলকে ১-০ গোলের লিড এনে দেন। ৩২ মিনিটে নেইমারের অ্যাসিস্ট থেকে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে।

এর মাত্র ৩ মিনিট পর মেসির কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের ভেতর ঢুকে ঠান্ডা মাথায় বল জালে জড়ান নেইমার। ৩৮ মিনিটে একটি গোল শোধ দিলেও ৬ মিনিট পর মেসির দ্বিতীয় গোলে ৪-১ ব্যবধানের লিড নেয় পিএসজি। বিরতি থেকে ফিরে প্রতিদ্বন্দ্বিতার অভাস দেয় ম্যাকাবি। সেনেগাল ডিফেন্ডার আবদৌলায়ের দ্বিতীয় গোলে ৪-২ এ ব্যবধান কমায় ইসরায়েলের ক্লাবটি।

তবে ৬৪ মিনিটে আশরাফ হাকিমির অ্যাসিস্টে ব্যবধান বাড়ান এমবাপ্পে। এর তিন মিনিট পর আত্মঘাতি গোলে ৬-২ গোলে এগিয়ে যায় পিএসজি। আর বদলি হিসেবে নামা কার্লোস সালের গোলে ৭-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসি ক্লাবটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: