যুক্তরাজ্য মানুষ খাবার বাঁচাতে দুই বেলা খাচ্ছে, আমাদের এরকম হয়নি

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২, ০৭:১৯ পিএম

প্রতিদিনই বাড়ছে লোডশেডিং। রাজধানীতে গত কয়েকদিন থেকে পাঁচ থেকে আট ঘণ্টা পর্যন্ত লোডশেডিং হয়েছে ।এমনকি বর্তমানে গরম কমলেও দিনে এবং গভীর রাতে বিদ্যুৎ যাওয়া-আসার মধ্যেই রয়েছে।আর দেশব্যাপী বিদ্যুতের লোডশেডিংয়ের জন্য দেশের চলমান অর্থনৈতিক চাপকে দায়ী করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। দেশের মানুষ যাতে অর্থনৈতিক চাপে না পড়ে সে জন্যই এই সাময়িক লোডশেডিং হচ্ছে বলেও জানান তিনি। আজ বুধবার (২৬ অক্টোবর) রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল ও ইনস্টিটিউটের অডিটোরিয়ামে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও বহুমুখী ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

লোডশেডিং নিয়ে বিএনপি রাজনীতি শুরু করেছে বলেও জানান তিনি। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘তাদের (বিএনপি) সময়ে বিদ্যুৎ থাকত না, মাঝে মাঝে আসত। তারা অফিসে, ঘরে এবং কল-কারখানা কোথাও বিদ্যুৎ দিতে পারে নাই। অথচ, সাম্প্রতিক সময়ে যুদ্ধের কারণে সাময়িক সময়ের জন্য কয়েক ঘণ্টার লোডশেডিং নিয়ে রাজনীতি করছে।’ স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ‘রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বের প্রায় সব দেশেই দ্রব্যমূল্যের দাম বেড়েছে। ইউকেতে (যুক্তরাজ্য) এখন মানুষ খাবার বাঁচাতে দুই বেলা খাচ্ছে। কই আমাদের দেশে তো এ রকম হয়নি। দেশের মানুষ যাতে অর্থনৈতিক চাপে না পড়ে সে জন্য বিদ্যুতের কিছু লোডশেডিং হচ্ছে। এগুলো তো সাময়িক সমস্যা।’

বিএনপি-জামায়াত বর্তমান সরকারের কোনো উন্নয়নই চোখে দেখতে পায় না বলেও  মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, ‘তারা শুধু ক্ষমতায় যাওয়ার জন্যই রাজনীতি করে। তারা দেশের মানুষের কল্যাণের কথা ভেবে রাজনীতি করে না। ক্ষমতার লোভে তারা পেট্রল দিয়ে মানুষ পুড়িয়ে মারতেও দ্বিধা করে না। তারা সামান্য অজুহাতেই মানুষকে বিভ্রান্ত করতে চায়। সিলেটে বন্যার সময় তারা বন্যার্ত মানুষের জন্য কিচ্ছু করেনি।’জাহিদ মালেক বলেন, ‘বিএনপি-জামায়াতের মতো দেশ এখন কোনো অকার্যকর, ব্যর্থ ও দুর্নীতিতে পরপর চার বার চ্যাম্পিয়ন নয়। করোনার এত বড় ধাক্কার পরও বাংলাদেশের মানুষ অভাবে না খেয়ে নেই। দেশের মানুষকে খাবার বাঁচাতে দুবেলা খেতে হচ্ছে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভালো থাকা নিয়ে ভাবে, আর বিএনপি-জামাত দেশকে লুটেপুটে খাবার জন্য ক্ষমতায় যেতে চায়। এগুলো দেশের মানুষ বোঝে। আর বোঝে বলেই, দেশের মানুষ শেখ হাসিনার সাথেই আছে। দেশের মানুষ আবারও শেখ হাসিনাকেই ক্ষমতায় এনে সেটাই প্রমাণ করে দেবে।’

অনুষ্ঠান শুরুর আগে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল ও ইনস্টিটিউট ভবনে অবস্থিত বহুতল বহুমুখী ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: