প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সাজেদাপুত্র লাবুর বিরুদ্ধে পৌর মেয়রের হত্যাচেষ্টা মামলা

   
প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, ২৬ অক্টোবর ২০২২

ফরিদপুর-২ আসনে উপ-নির্বাচনে আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও সদ্যপ্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র শাহদাব আকবর লাবু চৌধুরীর বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ এনে মামলা করেছেন নগরকান্দা পৌরসভার মেয়র নিমাই চন্দ্র সরকার। আজ বুধবার (২৬ অক্টোবর) বিকালে ফরিদপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-৪ আমলি আদালতের বিচারক মো. ফরিদউদ্দিনের এজলাসে মামলা করেন তিনি। মামলায় লাবু চৌধুরীকে প্রধান করে আরও তিনজনকে আসামি করা হয়েছে।বাদীপক্ষের আইনজীবী বিশ্বজিৎ গাঙ্গুলি মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগ আমলে নিয়ে আগামী ৯ নভেম্বর আদেশের দিন ধার্য করেছেন আদালত।

এদিকে এ মামলায় নিমাই চন্দ্র সরকার উল্লেখ করেন, সদ্যসমাপ্ত ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনে তাঁকে আ’লীগ প্রার্থী ফারুক হোসেনের পরিবর্তে স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেনকে ভোট দিতে বলেছিলেন লাবু চৌধুরী। কিন্তু তিনি আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রার্থী হিসেবে ফারুক হোসেনের পক্ষেই থাকেন। এ কারণে ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার ষড়যন্ত্র করা হয়। মামলায় আরও বলা হয়, লাবু চৌধুরীর নির্দেশে মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকাল পৌনে ৩টার দিকে বাড়ি ফেরার পথে নগরকান্দা পাবলিক লাইব্রেরির সামনে লিয়াকত মিয়া (৫৫), নাছির মাহমুদ (৪৬) ও শহিদুল ফকির (৩২) নামের তিনজন তাকে মোটরসাইকেল চাপা দিয়ে হত্যাচেষ্টা চালান। তিনি দ্রুত সরে যাওয়ায় প্রাণে রক্ষা পান।

এ বিষয়ে নগরকান্দা পৌরমেয়র নিমাই সরকার বলেন, আমাকে হত্যা করে ফেলা হবে বলে আসামিরা হুমকি দিচ্ছেন। বিষয়টি প্রশাসন ও দলের বিভিন্ন স্তরে জানিয়েছি।

গত ১৭ অক্টোবর ফরিদপুর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফারুক হোসেন স্বতন্ত্র প্রার্থী যুবলীগের কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক শাহাদাত হোসেনের কাছে পরাজিত হন। আগামী ৫ নভেম্বর ফরিদপুরের নগরকান্দা ও সালথা উপজেলা এবং সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত ফরিদপুর-২ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে শাহদাব আকবর লাবু চৌধুরী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: