ঘূর্ণিঝড় সিত্রাং: ২ দিন পরও বিদ্যুৎ ফেরেনি অনেক জায়গায়

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২, ০৯:০৮ পিএম

সারাদেশে আঘাত হেনেছে শক্তিশালী ঘূর্ণিঝড় সিত্রাং। ইতিমধ্যে ভারী বর্ষণ ও ঝোড়ো বাতাসে দেশের অনেক জায়গার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। তবে ওই এলাকাগুলোতে দুইদিন পার হলেও এখনও বিদ্যুৎ আসেনি। যদিও বিদ্যুৎ প্রতিমন্ত্রী জানিয়েছিলেন, আজ বুধবারের (২৬ অক্টোবরের) মধ্যে সব বিচ্ছিন্ন সংযোগ পুনঃস্থাপন করা হবে।জানা গেছে, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতায় ৯৪ লাখ গ্রাহক ঘূর্ণিঝড়ের রাত (সোমবার) থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছিলেন। বুধবার সকাল পর্যন্ত অধিকাংশ জায়গায় বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপন করা হলেও অনেক জায়গায় এখনও বিদ্যুৎ ফেরেনি।

এর আগে গত মঙ্গলবার (২৫ অক্টোবর) বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছিলেন, আজ বুধবারের (২৬ অক্টোবর) মধ্যে সব বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপন করা হবে। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কর্মকর্তারা বলছেন, ঘূর্ণিঝড়ের কারণে বিভিন্ন জায়গায় বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে, গাছ পড়ে এবং বৈদ্যুতিক সংযোগের তার ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ইতোমধ্যে বেশির ভাগ এলাকায় বিদ্যুৎ ফিরে এসেছে। বাকি সংযোগও দ্রুত দেওয়ার জন্য কাজ চলছে।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য দেবাশীষ চক্রবর্তী গণমাধ্যমকে জানান, আমাদের আওতায় থাকা ৯৪ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। বুধবার সকাল পর্যন্ত মোট ৮০ লাখ গ্রাহকের সংযোগ পুনঃস্থাপন করা হয়েছে। বাকি ১৪ লাখ গ্রাহকের সংযোগও দ্রুততম সময়ের মধ্যে দেওয়া হচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: