ভোক্তা অধিকারের অভিযান, ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২২, ০৫:০৭ পিএম

মোঃ আবু শহীদ, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে: দিনাজপুরের ফুলবাড়ীতে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৭৬ হাজার টাকা জরিমানা আদায়সহ সতর্ক করেছেন দিনাজপুর জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত পৌর শহরসহ উপজেলার বেতদিঘী ইউনিয়নের মাদিলাহাট এলাকায় বাজার তদারকির অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করেন দিনাজপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষনের সহকারী পরিচালক মমতাজ বেগম।

অভিযানকালে, অনুমোদন ছাড়া অবৈধভাবে কৃষিজ সার মজুদ ও বিক্রয়ের অপরাধে মাহমুদ এন্টারপ্রাইজ কে ১০ হাজার, মেসার্স তাকওয়া ট্রেডার্স কে ৫ হাজার, ভাই ভাই ট্রেডার্স কে ৫ হাজার, আজমল ট্রেডার্স কে ৩ হাজার, জাহাঙ্গীর ট্রেডার্স কে ৩ হাজার এবং একই দোকানে সার ও জ্বালানী বিক্রয়ের অপরাধে নিমতলা মোড়স্থ জননী এন্টার প্রাইজকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহনুর আলম, ফুলবাড়ী থানাপুলিশ, উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।

দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক মমতাজ বেগম জানান, বাজার তদারকির অংশ হিসেবে অভিযান চলিয়ে, অনুমোদন ছাড়া অবৈধভাবে কৃষিজ সার মজুদ ও বিক্রয়ের অপরাধে মাদিলাহাট ও নিমতমোড় সহ ৬টি প্রতিষ্ঠানে মোট ৭৬হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর আগে তাদের বারবার সতর্ক করার পরেও তারা কর্নপাত করেননি।

অপরদিকে জননী এন্টার প্রাইজ, দীর্ঘদিন ধরে একই দোকানে সার এবং জ্বালানী তেল বিক্রি করে আসছে, এটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ, তাদের উপজেলা কৃষি অধিদপ্তরের পক্ষ থেকে কয়েক দফায় বলা হলেও তা তারা আমলে নেয়নি জননী এন্টার প্রাইজ কর্তৃপক্ষ। এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: