জামায়াতের ভিন্ন খোলসে আবেদন নিশ্চয়ই ইসির নজরে আসবে: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২২, ০৬:৪০ পিএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জামায়াতের লোকজন ভিন্নভাবে আবেদন করলে নিশ্চয়ই বিষয়টি নির্বাচন কমিশনের নজরে আসবে, নির্বাচন কমিশন অবশ্যই বিষয়টি দেখবে। যে কোনো রাজনৈতিক দল নির্বাচন কমিশনে নিবন্ধনের জন্য আবেদন করতে পারে। নিবন্ধন করা বা না করা নির্বাচন কমিশনের এখতিয়ার।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয় নিয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় হাসান মাহমুদ বলেন, বিএনপির সমাবেশে সরকার কখনো বাধা দেয়নি। আমরা চাই বিএনপি সমাবেশ করুক। ঢাকা শহরেও সমাবেশ হচ্ছে। বিএনপি নিয়মতান্ত্রিক আন্দোলন করুক, সভা-সমাবেশ করুক, গণতন্ত্রকে সংহত করুক।

বিএনপির সমাবেশের আগে শ্রমিক ধর্মঘট প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যেহেতু অতীতে বাস পুড়িয়েছে, ট্রাক পুড়িয়েছে, লঞ্চ পুড়িয়েছে, সেজন্য বাস মালিক-শ্রমিকরা ধর্মঘট ডেকেছেন খুলনায়। বরিশালেও যদি ডাকেন, একই কারণে ডাকবেন। রংপুরের কথা আমি জানি না। সেখানেও যদি সেরকম হয়, সেটি বাস শ্রমিক-মালিকদের বিষয়। তারা তো ইন্ডিপেন্ডেন্ট (স্বাধীন) বডি, পেশাজীবীদের সংগঠন বা মালিকদের সংগঠন।

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীরাও পরিবহণ শ্রমিক-মালিক সংগঠনে রয়েছেন। মালিকদের যে সংগঠন, সেখানেও বিএনপি-জাতীয় পার্টির সবাই আছেন। বিএনপি নেতারাসহ সবাই মিলে সিদ্ধান্ত নিয়েছেন ধর্মঘট করার। কারণ তাদের বাস যদি আবার পুড়ে যায়, মানুষকে যদি আবার পুড়িয়ে দেওয়া হয়! সেখানে (ধর্মঘট) আমাদের করার কী আছে?

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: