লুটপাটের অভিযোগ, ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২২, ০৯:০৭ পিএম

ড্রয়ার ভেঙে সাড়ে চার লাখ টাকা ছিনতাই ও মারধরের অভিযোগে রাজধানীর লালবাগ থানার ওসি এমএস মোর্শেদসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম ফারাহ দিবা চন্দরের আদালতে বিল্লাল হোসেন নামে এক ব্যক্তি মামলাটি করেন। মামলার অন্য আসামিরা হলেন- লালবাগ থানার উপপরিদর্শক তারেক নাজির, তারেক আজিজ, মো. আতোয়ার হোসেন ও কৃষ্ণ চন্দ্ৰ মিত্র। এ ছাড়া মামলায় অজ্ঞাতনামা আরও তিন পুলিশকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে সূত্রে জানা গেছে, গত ১৩ অক্টোবর লালবাগ থানার পৃথক দুটি মামলায় মিথ্যা মামলায় বিল্লাল হোসেনকে গ্রেপ্তার করা হয়। বাদীর লালবাগ ইয়াছিন সমবায় সমিতি লি. অফিসে তাকে গ্রেফতার করতে আসে আসামিরা পরস্পর যোগসাজশে পোশাক পরে তার অফিসের টেবিলের ড্রয়ারে সংরক্ষিত চার লাখ ৫০ হাজার টাকা, সাড়ে ৩ ভরি স্বর্ণালঙ্কার, সিসি ক্যামেরার ডিবিআর ও গুরুত্বপূর্ণ কাগজপত্র ড্রয়ারের তালা ভেঙে লুটপাট করে ছিনিয়ে নিয়ে যায়।

অভিযোগে আরও বলা হয়, এসময় বাদী প্রতিবাদ করলে আসামিরা তাকে মারধর করে এবং অশ্লীল গালাগাল করে তাকে অপমান করে। এছাড়াও গ্রেফতারের সাত দিন পর বিল্লাল আদালত থেকে দুই মামলায় জামিন পেয়ে অসুস্থ হয়ে পড়েন ভুক্তভোগী বিল্লাল। গত ২২ অক্টোবর তিনি লালবাগ থানায় যোগাযোগ করে ওই টাকা এবং স্বর্ণালঙ্কারের বিষয়ে জানতে চাইলে আসামিরা পুনরায় তাকে ফাঁসিয়ে দিবে বলে হুমকি দেয় এবং হুমকি দিয়ে বলে, ‘তুই যা পারিস করিস’।

আজ (বৃহস্পতিবার) আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেন। শুনানি শেষে তিনি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) মামলার অভিযোগ তদন্ত করে ৩০ নভেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: