‘তত্বাবধায়ক সরকারের নামে বিএনপির তালেবানি রাষ্ট্র গঠনের কোন সুযোগ নেই’

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২, ০৯:৪২ এএম

কামরুল হাসান নিরব, ফেনী থেকে: বিএনপি তত্বাবধায়ক সরকার গঠনের নামে যে তালেবানি সরকার গঠন করতে চাচ্ছে তার বর্তমানে কোন সুযোগ নেই বলে দাবি করেছেন জাসদ সাধারণ সম্পাদক ও ফেনী-১ আসনের সাংসদ শিরীন আক্তার এমপি। তিনি বলেন 'বিএনপির এ অপতৎপরতা বিনষ্ট করতে হবে। আমরাও গণতন্ত্র চাই, তবে গণতন্ত্রের নামে অস্বাভাবিক সরকার গঠনের কোনো উপায় নেই। দেশে আর তত্ত্বাবধায়ক সরকার হওয়ার কোনো ব্যবস্থা নেই।'

বৃহস্পতিবার বিকেলে ফেনীর ছাগলনাইয়ায় জাসদের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে ও মশাল মিছিলে প্রধান অতিথি হিসেবে এসব বলেন শিরিন আখতার। তিনি বলেন, গণতন্ত্র মিছিলের অধিকার দেয়, অস্বাভাবিক সরকার গঠনের অধিকার দেয় না। গণতন্ত্র আন্দোলনের অধিকার দেয়, আগুন সন্ত্রাসের অধিকার দেয় না। এ দেশে আর কোনো তালেবানি সরকার তৈরি করতে দেওয়া হবে না।তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের ধুয়া তুলে নির্বাচনকে বানচালের ষড়যন্ত্র মেনে নেয়া হবে না।

দেশ সংকটের মধ্যে আছে উল্লেখ করে শিরীন আখতার বলেন, সংকটের এ সময় কঠিন ঐক্যের প্রয়োজন। ১৪ দলকে আরো শক্তিশালী করতে হবে। শিরীন আখতার বলেন, সমাজতন্ত্রের পথেই হাঁটতে হবে। উন্নয়ন ও অগ্রগতির জন্য সমাজতন্ত্রের বিকল্প নেই। রাষ্ট্রীয় সম্পদ আত্মসাৎকারী লুটেরাদের দৌরাত্ম্যে দেশ আজ বিপদের মুখে রয়েছে। ইউক্রেনে যুদ্ধের কারণে আজকে সারা বিশ্বেই সংকট দেখা দিয়েছে। জার্মানি, ব্রিটেনে মিছিল হচ্ছে কিন্তু বাংলাদেশের মানুষ তাদের থেকে ভালো অবস্থানে রয়েছে।ছাগলনাইয়া উপজেলা জাসদ সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল হাইয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম সরকার সোহাগের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জাসদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, কোষাধ্যক্ষ মো. মনির হোসেন, ফেনী জেলা জাসদের সভাপতি নুরুল আমীন ও সাধারণ সম্পাদক মোশারফ হোসেন প্রমুখ।

সমাবেশ শেষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা ছাগলনাইয়া বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: