হাসপাতালের রোগীরাও জানে দেশে রিজার্ভ নেই: মান্না

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২, ০৫:১১ পিএম

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, দেশে রিজার্ভ নাই, হাসপাতালের রোগীরাও সেটা জানে। দেশে বর্তমানে রিজার্ভ ২৭ বিলিয়ন ডলার যা সরকার স্বীকার করছে না। প্রধানমন্ত্রী আপনি রিজার্ভ চিবিয়ে খান না, মানুষকে জ্বালিয়ে খাচ্ছেন। শুক্রবার (২৮ অক্টোবর) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ মিলনায়তনে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

মান্না বলেন, দেশে রিজার্ভ না থাকার বিষয়টি হাসপাতালের রোগীরাও জানে। রিজার্ভের টাকা আপনারা (আওয়ামী লীগ) বিভিন্নভাবে নিজেদের জন্য খরচ করেছেন। সরকার চাল ডাল গমের আমদানি বন্ধ করে দিয়েছে। প্রধানমন্ত্রী দুর্ভিক্ষ হওয়ার কথা বলেছেন। এটি সত্যি। কারণ তিনি জানেন অর্থনীতির অবস্থা।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, বাংলাদেশ গত ৫০ বছরে আওয়ামী লীগের মতো দুঃশাসন দেখেনি। দেশে আজ শেখ হাসিনার কথায় সবকিছু থেমে যায়। অর্থনীতি আর রাজনীতি যাই বলুক। বিএনপির সমাবেশে মানুষের জোয়ার দেখে আওয়ামী লীগ সমাবেশ করার কথা বলছে। আওয়ামী লীগ এক-দুইটা সমাবেশ করলেই তাদের মন খারাপ হয়ে যাবে। কারণ মানুষ আওয়ামী লীগের বিরুদ্ধে জেগেছে।

তিনি বলেন, আমরা অন্তর্বতীকালীন সরকার প্রতিষ্ঠা করতে চাই। এই সরকার বিদ্যমান সমস্যার সমাধান করে একটি গ্রহণযোগ্য নির্বাচনের পথ তৈরি করবে। তত্ত্বাবধায়ক সরকার শুধু নির্বাচনের ক্ষমতা পাবে। কিন্তু অবস্থার পরিবর্তন করতে পারবে না। রাজনীতি হওয়া উচিত সুকুমার বৃত্তি ও মহৎ পেশা হিসেবে। যদি তাই হয়, তাহলে রাজনীতিতে এত ঘৃণা-বিদ্বেষ কেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: