রাঙ্গাকে অব্যাহতির বিজ্ঞপ্তি প্রত্যাহার করলেন রওশন এরশাদ

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২, ০৯:৪১ পিএম

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ (এমপি) জানিয়েছেন, দলের চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা এমপিকে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের অগণতান্ত্রিক পদ্ধতিতে সংসদীয় বিধি-বিধান উপেক্ষা করে বরখাস্ত করেছেন। এ সময় গণমাধ্যমে পাঠানো সংবাদ প্রত্যাহার করেন তিনি। শুক্রবার ২৮ অক্টোবর সন্ধ্যায় সংবাদ মাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বিরোধী দলীয় নেতা এ তথ্য জানান।

রওশন এরশাদ জানান, দলীয় চেয়ারম্যানের প্যাডে লিখিত পত্রে সংসদের সিদ্ধান্ত গণমাধ্যমে জানানোর ঘটনা তার অগণতান্ত্রিক আচরণের বহিঃপ্রকাশ। সংসদের ধারা মোতাবেক কাউকে কোনো পদ থেকে অব্যাহতি দেয়া হলে, সেই সিদ্ধান্ত প্রকাশ করার ক্ষমতা রাখে একমাত্র মাননীয় স্পিকার। যা প্রজ্ঞাপনের মাধ্যমে গণমাধ্যমে প্রকাশ করা হয়।

তিনি আরো জানানা, পার্টির পার্লামেন্টারি দল বা নেতা বা উপনেতাও এধরনের সিদ্ধান্ত প্রকাশ করতে পারেন না অথবা দলের সিদ্ধান্তই চুড়ান্ত বলে বিবেচিত হয় না। দল শুধুমাত্র স্পিকারের নিকট আবেদন করতে পারেন। মশিউর রহমান রাঙ্গাই বিরোধী দলীয় চিফ হুইপ হিসেবে বহাল আছেন।চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা এমপিকে অব্যাহতি দেয়া বিষয়ে স্পিকারকে কোনো চিঠিও দেয়া হয়নি বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: