প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আবু রায়হান সরকার

নোয়াখালি প্রতিনিধি

কোস্টগার্ডের অভিযানে নোয়াখালী হাতিয়ায় ৩৬ জেলে আটক

   
প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, ২৯ অক্টোবর ২০২২

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়াতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ মাছ ধরায় ৩৬ জেলে আটক করে ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় এক হাজার মিটার সুতার জাল ও ৪০০ কেজি ইলিশ মাছ, দুটি ইঞ্জিল চালিত কাঠের নৌকা জব্দ করা হয়।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মাজিস্ট্রেট মো.সেলিম হোসেন তাদের এ জরিমানা করেন।এরআগে,একই দিন ভোর রাতে উপজেলার রহমতপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

বিষয়টি বিডি২৪লাইভকে নিশ্চিত করেন হাতিয়া কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা এ কে এম শফিউল কিঞ্জল।তিনি বলেন,শুক্রবার রাতে মা ইলিশ সংরক্ষণে অভিযান চালায় বাংলাদেশ কোস্টগার্ড।অভিযানে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ মাছ ধরায় এক হাজার মিটার সুতার জাল,৪০০ কেজি ইলিশ মাছ, দুটি ইঞ্জিল চালিত কাঠের নৌকাসহ ৩৬ জন ছেলেকে আটক করা হয়।

পরবর্তীতে বিকেল সাড়ে ৩টার দিকে তাদেরকে উপজেলা মৎস্য কর্মকর্তা মো.আসারুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়।এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতে ৯০ হাজার টাকা জরিমানা করে তাদের ছেড়ে দেয়।একই সাথে জব্দকৃত মাছ এতিমখানা,গরিব দুস্থ মানুষের মাঝে বিতরণ করা হয় এবং জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: