নিজের শরীরে মল লাগিয়ে ছিনতাই করেন তারা

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ০৯:১৬ এএম

রাজধানীর উত্তরা-৭ নম্বর সেক্টর থেকে ছিনতাইয়ে জড়িত ‘কাউয়া’ গ্রুপের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার (২৮ অক্টোবর) ভোরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, আক্তার হোসেন ও মো. হুতিক। তারা চলন্ত বাস থেকে যাত্রীর মোবাইল ফোন, ব্যাগ, স্বর্নের চেইন ছোঁ মেরে ছিনিয়ে নেয় বলে ‘কাউয়া’ নামেই বেশি পরিচিত।

উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আক্তার ও হুতিক দুর্ধর্ষ ছিনতাইকারী। এই রুটে চলাচল করা আন্তঃজেলা বাসগুলো থেকে ছিনতাইয়ের বেশিরভাগ ঘটনায় তারা জড়িত। তবে তারা কখনই ধরা পড়ে না। কারণ ধরা পড়ার সঙ্গে সঙ্গে তারা নিজেদের শরীর কেটে রক্তাক্ত হয়। আবার মল ত্যাগ করে নিজের শরীরে মাখে, অন্যদের দিকেও ছুড়ে দেয়। ফলে ভয়ে কেউ তাদের ধরে না। এ সুযোগে তারা পালিয়ে যায়।

তিনি আরো জানান, তাদের মধ্যে আক্তার ভাঙারি ব্যবসায়ী। দোকানেই আক্তারের সঙ্গে হুতিকের পরিচয় হয়। এরপর তারা একসঙ্গে ছিনতাই শুরু করে। তাদের মূল টার্গেট আন্তঃজেলা বাস। দ্রুতগামী বাসগুলোর জানালার পাশে বসা যাত্রীর মোবাইল ফোন বা ব্যাগ টান দিয়ে দৌড়ে পালায় তারা। তিনি আরও বলেন, নিজেদের মধ্যে সাংকেতিক শব্দ ব্যবহার করে যোগাযোগ করে তারা। যেমন চেইনকে বলে সুতা, মোবাইল ফোনকে বাঁশি এবং কানের দুলকে ঝুমকা। তাদের একদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: