রাজশাহীতে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে,

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ০১:০০ পিএম

শাহালাল ইসলাম, রাজশাহী থেকে: পুলিশিংয়ের মূলমন্ত্র,শান্তি শৃঙ্খলা সর্বত্র'এই প্রতিপাদ্যকে সামনে রাখে সারা দেশের মত রাজশাহীতেও কমিউনিটি পুলিশিং ডে উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ শনিবার সকাল সাড়ে নয়টায় নগরীর আলুপট্টি মোড় থেকে একটি বর্ণাঢ়্য র‍্যালি বের করা হয়।

ব্যান্ড পার্টি সু-সজ্জিত হয়ে র‍্যালিতে নগরীর সাহেব বাজার, সোনাদিঘীর মোড় হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষণ শেষে রাজশাহী কলেজে গিয়ে শেষ হয়।সেখানে বেলুন ফেষ্টুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক।

উদ্বোধন শেষে এমপি'র পক্ষ থেকে বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের সহায়তা প্রায় অর্ধশত হুইলচেয়ার প্রদান করা হয়। এরপর রাজশাহী কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা করা হয়।এ সময় উপস্থিত ছিলেন র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আবদুল খালেক সহ রাজশাহীর গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এতে অংশ নেয় রাজশাহী নগর পুলিশের সকল থানা কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ ও স্থানীয় রাজনৈতিক, সমাজকর্মীরা। পুলিশ জানায়, করোনা কালিন সময় ছাড়াও পুলিশি সেবা জনগনের দোড়গোড়ায় পৌঁছে দিতে কাজ করছে কমিউনিটি পুলিশ। রাজশাহীর স্টুডেন্ট দের কমিটি পুলিশে আরো সম্পৃক্ত করতে অনেক পরিকল্পনা করা হচ্ছে। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে বিকেল সাড়ে ৩ টায় পুলিশ লাইন্স মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: