জেলা পুলিশের আয়োজনে পীরগাছায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ০৬:৪৮ পিএম

‘কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র’-এই প্রতিপাদ্যে রংপুর জেলা পুলিশের আয়োজনে পীরগাছা উপজেলায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার সকালে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার আগে বেলুন ও কবুতর উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে’র উদ্বোধন করেন অতিথিরা। পরে ব্যান্ড-পার্টি, ঘোড়ার গাড়ি, সম্প্রদায়িক সম্প্রীতির ছেলেমেয়েদের সাজ ও পুলিশিং ডে’র বিভিন্ন ব্যানার, ফেস্টুন নিয়ে একটি র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে গিয়ে মিলিত হন তারা।

সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মধুসুদন রায়ের সভাপতিত্বে ও বেগম রোকেয়া কলেজের সহযোগী অধ্যাপক আজহারুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, সমাজে অপরাধ দুর করা বা অপরাধের কারণ অনুসন্ধান করা, অপরাধ দমন করা পুলিশের পাশাপাশি সর্বস্তরের জনগণকে নিয়ে অংশীদারিত্বের ভিত্তিতে কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রম তরান্বিত করা। কমিউনিটি পুলিশিংয়ের পাশাপাশি আমাদের বিট পুলিশিং কার্যক্রম চালু রয়েছে।

এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন, ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, রংপুর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অব:প্রাপ্ত মেজর মোহাম্মদ নাসিম ও সাধারণ সম্পাদক এড. দিলশাদ ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ওয়াজেদ আলী সরকার, উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মাহবুবার রহমান, জেলা এএসপি (সি-সার্কেল) আশরাফুল আলম পলাশ, ইউএনও শেখ শামসুল আরেফীন, উপজেলা আ.লীগের সভাপতি তসলিম উদ্দিন ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, পীরগাছা থানা অফিসার ইনচার্জ মাসুমুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও প্রধানগণ, কাজী, ইমাম, মুক্তিযোদ্ধা, এনজিও প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবক সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: