পাকিস্তানকে শেষ করে দিচ্ছে ভারত, বললেন শোয়েব

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২, ১০:৩৪ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে পরাজয়ে ভারতের ক্ষতিটা যতোটা হয়েছে তার চেয়ে বেশি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তানের। ভারতের হারে এই দুই দলের জন্য সেমিফাইনালের সমীকরণটা এখন বেশি কঠিন হয়ে গেল। গতকাল রবিবার ভারতকে ৫ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। খেলা চলাকালীন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার বলেই ফেললেন, ভারতের এই পরাজয়ে পাকিস্তান 'শেষ' হয়ে গেল! পার্থে অনুষ্ঠিত ম্যাচটি ভারতের সেমিফাইনালে ওঠার রাস্তা যেমন সহজ হত, তেমনই আশা বাড়ত পাকিস্তানেরও।

কিন্তু তা হয়নি। প্রথমে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে শুরু করে ভারত। সূর্যকুমার যাদব একাই লড়াই করে যান। ভারতের একের পর এক ব্যাটার যখন আউট হচ্ছেন সেই সময় শোয়েব একটি ভিডিওবার্তায় বলেন, 'আমি বলেছিলাম পাকিস্তানের জন্য ভারতের জেতা উচিত। এরা তো পাকিস্তানকে শেষ করে দিচ্ছে। চার ব্যাটার আউট হয়ে গেল! দেখা যাক কী হয়। '

ভারতের ১৩৩ রান তাড়া করতে নেমে শেষ ওভারে ৫ উইকেটে জিতে যায় দক্ষিণ আফ্রিকা। গতকাল ভারতের ফিল্ডিং ছিল রীতিমতো দৃষ্টিকটু। বিরাট কোহলি ক্যাচ ফেললেন, রোহিত নিজে রান আউটের সহজ সুযোগ নষ্ট করলেন, রবিচন্দ্রন অশ্বিন ৪ ওভারে ৪৩ রান দিয়ে দেন! দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যাওয়ায় পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে নেমে এসেছে ভারত। ৩টি ম্যাচে রোহিত শর্মাদের পয়েন্ট ৪। তাদের নেট রানরেট +০.৮৪৪। পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে বাংলাদেশ। ৩ ম্যাচে ২ জয়ে সাকিবদের পয়েন্টও ৪।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: