মেরে ফেলা হয়েছে বিড়ালটিকে, বিচার চেয়ে থানায় কিশোরী

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২, ১১:০৩ এএম

মুন্সিগঞ্জের সিরাজদিখানে মৃত বিড়ালকে নিয়ে বিচারের দাবিতে থানায় হাজির হয়েছে আছিয়া আক্তার (১৩) নামের এক কিশোরী। এসময় তার মা সঙ্গে ছিলেন তিনি। রবিবার (৩০ অক্টোবর) বিড়াল হত্যার বিচার চেয়ে ওই কিশোরীর মা আকলিমা আক্তার শারমিন সিরাজদিখান থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ আমলে নিয়ে পুলিশ মৃত বিড়ালটির ময়নাতদন্তের জন্য উপজেলা পশু হাসপাতালে পাঠিয়েছে।

কিশোরী আছিয়া উপজেলার মালখানগর ইউনিয়নের ফুরশাইল গ্রামের মো. কালাম শেখের মেয়ে। সে জানায়, বিড়ালটিকে সে ছোটবেলা থেকে লালন-পালন করত। আজ দুপুরে বিড়ালটিকে উত্তর ফুরশাইল গ্রামের মৃত সিরাজ মিয়ার স্ত্রী তাসলিমা ও তার মেয়ে সেলিনা কাঠ দিয়ে আঘাত করে। পরে চিকিৎসার জন্য পশু হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্মকর্তারা বিড়ালটি মৃত ঘোষণা করেন। কিশোরীর দাবি, প্রথমে পুলিশ বিষয়টি নিয়ে হাসি-ঠাট্টা করে। পরে তার মা সিরাজদিখান থানায় এসে লিখিত অভিযোগ দায়ের করেন।

সিরাজদিখান থানার ওসি একেএম মিজানুল হক অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, বিড়ালটিকে ময়নাতদন্তের জন্য উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে পাঠানো হয়েছে। তিনি বলেন, বিড়ালটিকে কে বা কারা হত্যা করেছে তা এখনও নিশ্চিত নয়। তবে অভিযোগকারীর দাবি পূর্ব শত্রুতার জেরে প্রতিবেশীরা তার বিড়াল হত্যা করেছে। উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা শবনম সুলতানা বলেন, বিড়ালটি মৃত অবস্থায় আমাদের এখানে আনা হয়। ময়নাতদন্তের জন্য এটি আমাদের অফিসে রয়েছে। সোমবার আগামীকাল (৩১ অক্টোবর) বিড়ালটির ময়নাতদন্ত করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: