প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

আইইউবিএটিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

   
প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, ৩১ অক্টোবর ২০২২

ঢাকার উত্তরায় অবস্থিত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) বসেছিল জাতীয় বিতর্কের আসর। সফলতার সঙ্গে ‘আইইউবিএটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ৩.০ আয়োজন সম্পন্ন করে আইইউবিএটি ডিবেটিং ফোরাম।

গত ২৮ এবং ২৯ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে বাংলা সংসদীয় পদ্ধতির জাতীয় বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হয়। উৎসবমুখর এই প্রতিযোগিতায় দেশের স্বনামধন্য ৩৬টি স্কুল এবং কলেজের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

প্রথম দিনে ৯০ টি সেশনে ডিবেট অনুষ্ঠিত হয় এবং সেখান থেকে ৪টি দলকে ওপেন রাউন্ডে সেমিফাইনালের জন্য নির্বাচন করা হয়। ওপেন রাউন্ডে চুড়ান্ত বিতর্কে আইডিয়াল কলেজ কে হারিয়ে এবং বিতর্কে জয়ী হয় ঢাকা কলেজ।

বিজয়ীদেরকে বিশ হাজার টাকা এবং রানার্স আপদের পনেরো হাজার টাকার চেক দেওয়া হয়। এছারাও ‘আইইউবিএটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ৩.০ তে সেরা বিতার্কিককে দেওয়া হয়েছে তিন হাজার টাকা। প্রতিযোগিতায় স্বাগত বক্তব্য রাখেন আইইউবিএটি ডিবেটিং ফোরাম এর সভাপতি উজ্জ হাসান।

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন আইইউবিএটির উপ-উপাচার্য অধ্যাপক ড. হামিদা আখতার বেগম, কোষাধ্যক্ষ এবং ডিবেটিং ফোরাম অফ আইইউবিএটি-এর প্রধান উপদেষ্টা অধ্যাপক সেলিনা নার্গিস, রেজিস্ট্রার অধ্যাপক এম লুৎফর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার জেনারেল ড. মো. জাহিদ হোসেন (অব.) প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম এবং আইইউবিএটি এর ইংরেজি বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. বিজয় লাল বসু।

প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয় এর মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের একান্ত সচিব শেখ হাফিজুর রহমান সজল এবং সভাপতিত্ব করেন আইইউবিএটির উপাচার্য প্রফেসর ড. আব্দুর রব।

‘আইইউবিএটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ৩.০ পরিচালনা করেন আইইউবিএটির।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: